সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশে গুম-অপহরণ নতুন কিছু না: আইজিপি

ডেইলি সিলেট ডেস্ক ::
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, দেশে গুম–অপহরণ নতুন কিছু না। প্রাচীন আমল থেকে এই অপরাধ হয়ে আসছে। আজ শুক্রবার দুপুরে চাঁদপুরের পুলিশ লাইনে চাঁদপুর পৌরসভার অর্থায়নে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত অত্যাধুনিক গেট উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, অপহরণের ঘটনায় পুলিশ বাদী পক্ষ থেকে মামলা নিয়ে তদন্ত করে ঘটনার রহস্য উদঘাটন করে। শুধুমাত্র অপহরণ নয়, পুলিশ সকল অপরাধমূলক কার্যক্রম দমনে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

সম্প্রতি দুটি নিখোঁজের ঘটনা সম্পর্কে আইজিপি শহীদুল হক বলেন, ‘আমরা ৭৫ ভাগ অপহরণের ঘটনার রহস্য ও ভিকটিমকে উদ্ধার করতে পেরেছি। বাকি ২৫ ভাগ নানা কারণে সম্ভব হয়নি। বর্তমানে যে দুটি নিখোঁজের ঘটনা ঘটেছে, তাদের উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।’

শহীদুল হক বলেন, বাংলাদেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিদেশিরা প্রশংসা করেছে। কদিন আগে বাংলাদেশে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের যে সম্মেলন হয়েছে, সেখানে প্রায় ৫০০ বিদেশি অংশ নিয়েছেন। তাঁরা বর্তমানে বাংলাদেশের আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড.এসএম মনিরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

দুই দিনের সফরে শুক্রবার সকালে আইজিপি চাঁদপুরে আসেন। বিকেলে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করবেন তিনি। এরপর শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় আইজিপি চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্য রাখবেন। দুপুর আড়াইটায় চাঁদপুর মডেল থানার নতুন ভবন উদ্বোধন, বিকেলে শহরের পুরান বাজারে মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্ট ও সাংষ্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: