সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিয়েতনামে টাইফুনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬

আন্তর্জাতিক ডেস্ক::

ভিয়েতনামের মধ্যাঞ্চলে টাইফুন ডমরির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ২৫ জন। এতে আহত হয়েছে আরো ১৯৭ জন। শুক্রবার সকালে দেশটির প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টীয়ারিং কমিটি একথা জানায়।

তারা জানায়, টাইফুন ডমরির আঘাতে পুরোপুরি ধ্বংস হয়েছে ২ হাজারের বেশী ঘরবাড়ি। ক্ষতিগ্রস্থ হয়েছে আরো ১ লাখ ২০ হাজারের মত বাড়ি। টাইফুনে ডুবে গেছে ১ হাজার ২৩১টি কার্গো, মাছ ধরা জাহাজ ও নৌযান। এছাড়া ৪৩ হাজার ৩শ’র বেশী হাঁস-মুরগি ও গবাদি পশু মারা গেছে।

ভিয়েতনামের নিরাপত্তা বাহিনী বিন ডিন প্রদেশের কুই নন নগরীর বন্দরে ডুবে যাওয়া আটটি জাহাজের নিখোঁজ ক্রু সদস্যদের উদ্ধারে অনুসন্ধান অভিযান অব্যাহত রেখেছে। এসব জাহাজ থেকে তেল ভেসে যাওয়া ঠেকাতেও তারা প্রস্তুত রয়েছে।

গত শনিবার (৪ নভেম্বর) কানহ হোয়া প্রদেশের নিয়া চ্যাং শহরে টাইফুন আঘাত হানে টাইফুন ডমরি। ঝড়ের আঘাতে সাদা বালুর সৈকত হিসেবে পরিচিত জনপ্রিয় পর্যটন কেন্দ্র নহা ট্রাং সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়টি আঘাত হানার আগে বিদেশী পর্যটকসহ ৩০ হাজারের বেশি লোককে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছিলো।

দুর্যোগের পরপরই দ্রুত স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে অভিযান শুরু করে দেশটির কর্তৃপক্ষ। বিভিন্ন বিভাগের সমন্বয়ে গঠিত দুর্যোগ মোকাবিলা টিম কাজ চলিয়ে যাচ্ছে।

উপকূলীয় এই নগরীতেই চলতি সপ্তাহে এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কোঅপারেশন (অ্যাপেক) সম্মেলন শুরু হতে যাচ্ছে। এ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উপস্থিত হবেন।

সূত্র: বিবিসি, সিনহুয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: