সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লোভাছড়ার বাংলা টিলায় ৬ জন নিহতের ঘটনায় গ্রেফতার ১

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারী সংলগ্ন বাংলা টিলায় পাঁচ শিশু সহ ৬জন নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে থানার এসআই রাজিব মন্ডল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে গত বুধবার রাত ১০ টার দিকে নুরুল আম্বিয়া নামের এক পাথর ব্যবসায়ীকে বাংলা টিলার পাশ থেকে গ্রেফতার করা হয়। সে কান্দলা কোনাপাড়া গ্রামের মৃত নজির আহমদের পুত্র। তিনি ফৌজদারি দন্ডবিধির ৩০৪ ধারার এ মামলার এজহার ভুক্ত ৩ নাম্বার আসামী বলে জানিয়েছেন থানার পুলিশ পরিদর্শক মোঃ নুনু মিয়া। ব্যবসায়ী নুরুল আম্বিয়ার বসবাস বাংলাটিলার নিচে।

এলাকাবাসী সূত্রে জানা যায় এখানে একটি পাথর খেকো চক্র রয়েছে। যারা এ এলাকার দরিদ্র শ্রমিকদের অগ্রীম দু-একশ টাকা দিয়ে পাহাড় কেটে পাথর উত্তোলন করতে উৎসাহিত করে। এদের মধ্যে অনেকেই পাহাড়ের মরা লাল পাথর প্রতারণার মাধ্যমে বিক্রি করে রাতারাতি অঙ্গুল ফুলে কলাগাছও হয়েছেন। প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লিলা ভুমির বাংলাটিলা, লালমাটিরটিলা, মনিপুরীটিলা সহ অসংখ্য টিলা এই পাথর খোকো প্রতারক চক্রের মাধ্যমে আজ ক্ষতবিক্ষত হয়েছে। এ নিয়ে গত ১২ অক্টোবর সহ দৈনিক সবুজ সিলেট পবিত্রকায় একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। এ সংবাদ গুলো প্রশাসনের নজর কাড়ায় বেশ কিছু অভিযান হয়েছে। তার পরও থেমে নেই এই পাথর খেকোরা। প্রতিদিন চুপিচারে হাজার হাজার ফুট পাথর উত্তোলন হচ্ছে।

বৃহস্পতিবার সরজমিনে দেখা যায় গ্রেফতার কৃত নুরুল আম্বিয়ার বাড়ির পাশে নদীর ঘাটে তাজা উত্তোলন করা বেশ কিছু পাথর রয়েছে। কারন এই মরা পাথর গুলো তাদের কাছে লাভ জনক। এক অনুসন্ধানে জানা যায় ভালো পাথরের সাথে এই মরা পাথর গুলো এক সাথে ভেঙ্গে মিশিয়ে নেওয়া হয়। এবং ভালো পাথরের দামে তাও বিক্রি হয়ে যায়। সচেতন মহলের মতে এটা দেশও জাতির সাথে প্রতারণার শামিল। বাংলাটিলা সহ এলাকার লোকজন জানান প্রচীনতম সম্পদ এ টিলা গুলো রক্ষা করতে হলে সবার আগে পাথর খেকো ঐ প্রতারক চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: