সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডেন্টালে ভর্তি : কেন্দ্রে পাঠানো হচ্ছে প্রশ্নপত্র

নিউজ ডেস্ক:: সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার (১০ নভেম্বর)। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হচ্ছে প্রশ্নপত্র।

 

চলতি বছর ২২ হাজার ৫০৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষায় জীববিদ্যায় ৩০, রসায়নবিদ্যায় ২৫, পদার্থবিদ্যায় ২০, ইংরেজি ১৫, বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতি ৬ এবং আন্তর্জাতিক বিষয়ে ৪ নম্বর থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ আজ (বৃহস্পতিবার) সকালে জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। সম্প্রতি এমবিবিএস ভর্তি পরীক্ষার আগের দিন বিভিন্ন কেন্দ্র প্রধানদের হাতে যেভাবে প্রশ্নপত্র বিতরণ করা হয়েছিল আজ সকাল থেকে একই কায়দায় প্রশ্নপত্র বুঝিয়ে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সকালে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান ও পরীক্ষাকেন্দ্র প্রধানদের কাছে পরীক্ষার্থী হিসাব করে প্রশ্নপত্র ঝুঝিয়ে দেয়া হয়েছে। এ ছাড়া বেলা ১১টার পর ঢাকার কেন্দ্রের প্রশ্নপত্র ঝুঝিয়ে দেয়ার কার্যক্র শুরু হবে।

প্রশ্নপত্র বহনকারী গাড়িগুলোতে গোপন ক্যামেরা মাধ্যমে পুরোপথ মনিটর করা হচ্ছে বলেও জানান তিনি।

গত ১ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে ভর্তি কমিটির এক সভায় অনুষ্ঠিত হয়। সভায় সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার দিন পরীক্ষকরাও মোবাইল ফোন সঙ্গে রাখতে পারবেন না বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বিশেষজ্ঞরা বলেন, পরীক্ষকরা তাদের মোবাইল ফোন কেন্দ্রের নির্দিষ্ট একটি স্থানে নির্ধারিত ব্যক্তির তত্ত্বাবধানে রেখে আসবেন। বিশেষ প্রয়োজনে নির্দিষ্ট স্থানে গিয়ে কথা বলে আসতে পারবেন। তবে কোনোভাবেই মোবাইল নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করা যাবে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: