সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভেলায় চড়ে আজ এসেছে আরও ৭০ রোহিঙ্গা

নিউজ ডেস্ক::

নৌকার সংকট, তাই ভেলায় করেই বাংলাদেশে আসছে রোহিঙ্গারা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে ৭০ জনের মতো রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুদের বহনকারী একটি ভেলা দ্বীপের জেটি ঘাটে পৌঁছায়। তারা এসেছে কক্সবাজারের টেকনাফ উপজেলায় শাহপরীর দ্বীপ এলাকা দিয়ে নাফ নদী পার হয়ে। এভাবেই ভেলায় ভেসে গতকাল বুধবার বাংলাদেশে এসেছিলো আরও ৫০ রোহিঙ্গা।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বলছে, নৌকার সংকটের কারণেই নিজেরা ভেলা বানিয়ে এতে ভেসে আসছে রোহিঙ্গারা।

নাফ নদীতে এখনো দুটি ভেলা ভেসে বেড়াচ্ছে বলে জানিয়ে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম আরিফুল ইসলাম বলেন, সীমান্ত এলাকা দিয়ে অনুপ্রবেশে কড়াকড়ি আরোপ করায় রোহিঙ্গারা এখন ভেলা ভাসিয়ে বাংলাদেশে পাড়ি দিচ্ছে। মাঝিরা অর্থের বিনিময়ে নৌকায় করে রোহিঙ্গাদের পারাপার করতেন। এ কারণে এসব নৌকার চলাচল নাফ নদীতে বন্ধ করে দেওয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে, নৌকার সংকটের কারণে রোহিঙ্গারা প্লাস্টিকের ও তেলের জারিকেন, কাঠ ও রশি দিয়ে ভেলা বানিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে পাড়ি দিচ্ছে।

এর আগে গতকাল বুধবার ভেলায় চড়ে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে এসেছিলো আরও ৫২ রোহিঙ্গা। মিয়ানমার থেকে পালানোর জন্য নৌকা না পেয়ে তারা চার দিন ধরে প্লাস্টিকের জারিকেন ও বাঁশ দিয়ে একটি ভেলা তৈরি করে। পরে ওই ভেলায় করে মিয়ানমারের মংডু শহরের দংখালি গ্রাম থেকে মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেন তাঁরা। বইঠা চালিয়ে নাফ নদী পাড়ি দিয়ে বুধবার সকাল আটটার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ায় পৌঁছানোর পর বিজিবির সদস্যরা তাঁদের উদ্ধার করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: