সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রান সংগ্রহের তালিকায় বিদেশিদের দাপট

স্পোর্টস ডেস্ক:: দুই দিন বিরতির পর আগামী ১১ নভেম্বর থেকে ঢাকার শেরেবাংলার মাটিতে শুরু হবে বিপিএলের দ্বিতীয় পর্ব। এর আগে সিলেটে প্রথম পর্বের মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এ পর্ব শেষে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় দেখা যাচ্ছে বিদেশি খেলোয়াড়দের দাপট। শীর্ষ পাঁচের পাঁচজনই বিদেশি।

দক্ষিণ আফ্রিকা সফরে রীতিমত বিদ্ধস্ত হয় বাংলাদেশ হয়। টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও পায় হোয়াইটোয়াশের লজ্জা। ব্যাট ও বল হাতে পুরোপুরি ব্যর্থ হয় বাংলাদেশি ব্যাটসম্যান ও বোলাররা। দেশের বাইরে হওয়ায় ভাবা হচ্ছিল আবহাওয়ার জন্য নিজদের মেলে ধরতে পারেনি টাইগাররা। তবে বিপিএলের প্রথম পর্বে দেশের মাতিতে রীতিমত রানের জন্য সংগ্রাম করছে সাকিব-মুশফিক-রিয়াদরা।

অন্যদিকে রান সংগ্রহে দাপট দেখিয়ে চলেছে আসরে অংশগ্রহণ করা বিদেশি ক্রিকেটাররা। সর্বাধিক রান সংগ্রাহকের তালিকার শীর্ষস্থানে রয়েছেন সিলেট সিক্সার্সের হয়ে খেলা লঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা। চলতি আসরের প্রথম তিন ম্যাচে টানা তিন অর্ধশতক করে মোট ১৯৬ রান নিয়ে রয়েছেন এই তালিকার প্রথম স্থানে। তারপরে রয়েছেন সিলেটের আরেক ক্রিকেটার আন্দ্রে ফ্লেচার। তার সংগ্রহ ৪ ম্যাচ থেকে ১৫১ রান। এ তালিকার তৃতীয়স্থানে আছেন চট্টগ্রামের দল চিটাগং ভাইকিংসের লুক রঞ্চি। মাত্র ২ ম্যাচ খেলে তার সংগ্রহ ১১৮ রান।

সর্বাধিক রান সংগ্রাহক তালিকায় মারলন স্যামুয়েলস ৯৫, এভিন লুইস ৯২, ডেলপোর্ট ৮৪ রান নিয়ে আছেন চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠস্থানে। ৭৭ রান করা রবি বোপারার অবস্থান সপ্তম। ৬৮ রান নিয়ে তালিকার নবমস্থানে অবস্থান শ্রীলঙ্কা থেকে আগত এবং সিলেটের হয়ে খেলা গুনাথিলাকার। আর ৬৭ রান নিয়ে এই তালিকায় দশে রয়েছেন লুক রাইট।

এদিকে রান সংগ্রহে শীর্ষ দশে একমাত্র দেশি ক্রিকেটার হলেন মোহাম্মদ মিঠুন। রংপুর রাইডার্সের হয়ে খেলা এই ক্রিকেটার ২ ম্যাচে ৬৯ রান করে আছেন তালিকার অষ্টমস্থানে।

নাম ম্যাচ রান অর্ধশতক সর্বোচ্চ
উপল থারাঙ্গা    ১৯৬ ৬৯
আন্দ্রে ফ্লেচার ১৫১ ৬৩
লুক রঞ্চি ১১৮ ৭৮
মারলন স্যামুয়েলস  ৯৫ ৬০
এভিন লুইস ৯২ ৬৬
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: