সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রাজ্যে রাজ্যে গিয়ে দল ভাঙার খেলা খেলছে বিজেপি’

আন্তর্জাতিক ডেস্ক::

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদির দল বিজেপির বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ এনেছেন। সম্প্রতি তাঁর দলের এক শীর্ষ স্থানীয় মুকুল রায় বিজেপিতে যোগ দেয়ার পর এই ক্ষোভ ঝাড়লেন মুখ্যমন্ত্রী।

বুধবার এক সংবাদ সম্মেলনে মমতা বলেন, সরকার চালানোর কাজ ছেড়ে শুধু রাজনীতি করার দিকেই মন দিয়েছে কেন্দ্রের শাসক দল। সরকারি ক্ষমতার অপব্যবহার করে রাজ্যে রাজ্যে গিয়ে দল ভাঙার খেলা খেলছে তারা।

ক্ষমতাসীন দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, ওরা (বিজেপি) এখন ভাষণ বেশি দিচ্ছে। কেন্দ্রের সব মন্ত্রী মন্ত্রণালয়ের কাজ ছেড়ে রাজ্যে রাজ্যে দলকে বাড়িয়ে তোলার ব্যাপারে বেশি মনোযোগী। মমতার আরও অভিযোগ, ‘এজেন্সিকে ব্যবহার করে বিজেপি দল বাড়ানোর কাজ করছে। সরকারের কাজ না করে কীভাবে দলটাকে মজবুত করা যায়, যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংস করা যায়, আর দাঙ্গা বাধানো যায়, এই কাজটাই ওরা করছে।’

তবে মুখ্যমন্ত্রীর এই অভিযোগ নাকচ করে ওই অনুষ্ঠানে অংশ নেয়া দিল্লির বিমান প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা বলেন, ‘দল হিসাবে আমরা সুশাসন ও জাতীয় স্বার্থকেই অগ্রাধিকার দিই। সে জন্যই বিভিন্ন রাজ্য থেকে মানুষ আমাদের দলে যোগ দিচ্ছেন।’

মমতার এই বক্তব্যের নেপথ্যে কারণও হচ্ছে তাঁর দলের ভাঙ্গন। গত এক বছরে ত্রিপুরায় পুরো তৃণমূল দলটাই বিজেপিতে চলে গিয়েছে। বিধায়কদের সকলেই এখন বিজেপির হয়ে আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বেন। মণিপুরেও তৃণমূলের এক বিধায়ক বিজেপিকে সরকার গড়তে সমর্থন দিয়েছেন। রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের সাংসদ-বিধায়কদের একাংশ বিজেপি প্রার্থীদের ভোট দিয়েছিলেন বলেও মুখ্যমন্ত্রী রিপোর্ট পেয়েছেন। সর্বশেষ ঘটনা হল, মুকুল রায়ের দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া।

এ কারণে তৃণমূলের অনেকে মনে করছেন, বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চাপে পড়েই দলীয় নেতারা তৃণমূল ছাড়ছেন বা বসে যাচ্ছেন। এ জন্য সর্বাগ্রে এসেছে সিবিআই-ইডি’র মতো সংস্থার নাম। এই দুই সংস্থা নারদ, সারদা কেলেঙ্কারির তদন্তে নেমে একের পর এক নেতা, সাংসদ ও মন্ত্রীকে তলব করছেন। এই তদন্ত থেকে বাঁচতে গোপনে বিজেপিমুখো হচ্ছেন তৃণমূলের অনেক নেতা।

সূত্র: আনন্দবাজার

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: