সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে সিলেট সিক্সার্স

খেলাধুলা ডেস্ক::

প্রথমবারের মতো ঢাকার বাইরে সিলেটে শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। সিলেট পর্বের প্রথম আট ম্যাচ শেষে ঘরের মাঠের ফায়দা তুলে নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে আসরের নবাগত দল সিলেট সিক্সার্স। অন্যদিকে প্রথম পর্বে জয়ের মুখ না দেখার খেসারত হিসেবে রাজশাহী কিংসের অবস্থান পয়েন্ট তালিকার তলানিতে।
শীর্ষে সিলেট তলানিতে রাজশাহী

সিলেট পর্বে কমপক্ষে দুটি করে ম্যাচ খেলেছে প্রতিযোগী প্রতিটি দল। এর মধ্যে কমপক্ষে একটি করে ম্যাচে জয় পেয়েছে রাজশাহী ছাড়া বাকি সবকয়টি দল।

স্বাগতিক হওয়ায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সর্বোচ্চ চার ম্যাচ খেলার সুযোগ পায় নাসির হোসেনের নেতৃত্বাধীন সিলেট সিক্সার্স। শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের অলরাউন্ড পারফরম্যান্সে খুলনা টাইটান্সের কাছে ৬ উইকেটে ধরাশায়ী হলেও প্রথম তিন ম্যাচে টানা তিন জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে আরোহণ করে দলটি। ৬ পয়েন্টের পাশাপাশি নেট রান রেটও (+০.০৫৭) অনেক বেশি স্বচ্ছল নাসির-সাব্বিরদের।

সমান এক ম্যাচ করে জিতলেও নেট রান রেটে অন্যদের থেকে এগিয়ে থেকে তালিকার দ্বিতীয়স্থানে সিলেটের পরেই অবস্থান বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের। এবারের আসরের অন্যতম শক্তিশালী ও শিরোপা প্রত্যাশী দলটির নেট রান রেট (+১.০১১)। পরবর্তী স্থানগুলোতে যথাক্রমে অবস্থান কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংসের। এরপর তালিকার তলানিতে অবস্থান আরেক শক্তিশালী দল রাজশাহী কিংসের। নিজেদের প্রথম দুই ম্যাচে সামর্থ্যের প্রমাণ দিতে ব্যর্থ হওয়ায় দলটির ঝুঁলিতে এখনো পর্যন্ত যোগ হয়নি কোন পয়েন্ট। এর ফলে ০ পয়েন্ট নিয়ে তালিকার শেষে থেকেই আফসোসে ভরা প্রথম পর্ব শেষ করতে হয়েছে ড্যারেন স্যামি, মুশফিকুর রহিম, সামিট প্যাটেলদের নিয়ে গড়া উত্তর বঙ্গের দলটির।

প্রথম পর্ব শেষ এর ফলে আবারো রাজধানীতে দ্বিতীয় পর্বের জন্য ফিরছে বিপিএল। দুদিন বিরতি দিয়ে ১১ই নভেম্বর থেকে মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হবে এই পর্বের খেলা।

এক নজরে সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলে দলগুলোর অবস্থান-

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: