সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফলংয়ে বন বিটের দুই একর ভূমি উদ্ধার

গোয়াইনঘাট প্রতিনিধি ::
গোয়াইনঘাটে উপজেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে অবৈধ দখলদারদের হাত থেকে জাফলংয়ে বন বিটের প্রায় দুই একর ভূমি উদ্ধার করা হয়েছে। জাফলং বন বিট কর্মকর্তার লিখিত উচ্ছেদ অভিযানের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার দুপুরে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ^জিত কুমার পালের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জাফলং বন বিটের ভূমিতে অবৈধভাবে স্থাপিত একটি টিনের ঘর উচ্ছেদ ও একটি নির্মাণাধীন আধাপাকা ঘরের দেয়াল এবং কংক্রিটের সীমানা প্রাচীর পেলোডার মেশিন দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।
এসময় গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশ, সিলেট জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম শাহপরাণ, পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, গোয়াইনঘাট থানার ওসি দেলওয়ার হোসেন, সারী রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন আহমেদ, জাফলং বন বিট কর্মকর্তা আব্দুল খালিক, জাফলং পর্যটন মোটেল ম্যানেজার ইসমাইল আলীসহ অর্ধ শতাধিক পুলিশ ও বন বিভাগের স্ট্রাইকিং ফোর্সের সদস্যরা উপস্থিত ছিলেন।
জাফলং বন বিট সূত্রে জানা যায়, কতিপয় দুষ্কৃতকারী ভূমি দখলের অপচেষ্টায় প্রায় বছর তিনেক পূর্বে খেলার মাঠ বানানোর কথা বলে ১১০ নম্বর ও ১৩৬ নম্বর দাগে প্রথমে কংক্রিটের সীমানা প্রাচীর নির্মাণ করে। কিন্তু বন বিটের কঠোর হস্তক্ষেপের কারণে সে চেষ্টায় ব্যর্থ হয় তারা। তাদের সে উদ্দেশ্য সফল না হওয়ায় চলতি বছরের ২৬ অক্টোবর পুনরায় ভূমি দখলের লক্ষে ওই ভূমিতে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের নামে একটি চার চালা টিনের ঘর স্থাপন করে। শক্তিশালী ওই ভূমিখেকো চক্রটির অবৈধ দখল ঠেকাতে স্থানীয় জাফলং বন বিট কর্মকর্তা আব্দুল খালিক গত ২ নভেম্বর গোয়াইনঘাটের ইউএনও বরাবরে উচ্ছেদ অভিযানের একটি লিখিত আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে বন বিভাগের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।
উপজেলা নির্বাহী অফিসার বিশ^জিত কুমার পাল বলেন, জাফলং বনবিট কর্মকর্তার লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে বন বিভাগের ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: