সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘শোষণ বঞ্চনার বিরুদ্ধে সমাজতন্ত্র এখনো কার্যকর হাতিয়ার’

নিউজ ডেস্ক:: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, শোষণ বঞ্চনার বিরুদ্ধে সমাজতন্ত্র এখনো কার্যকর হাতিয়ার।’৭১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধ ছিল তার প্রেরণা। সেকারণে আমাদের সংবিধানের চার মূলনীতির অন্যতম হলো সমাজতন্ত্র।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির উদ্যোগে বুধবার সকালে স্থানীয় টাউনহল প্রাঙ্গণে রুশ বিপ্লবের শতবর্ষের কর্মসূচির সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, আমাদের সংবিধানে লিখিত সমাজতন্ত্রকে বাস্তবে প্রয়োগ করতে হবে।

সমাজতন্ত্র বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিল পুঁজিবাদের বিরুদ্ধে- একথা উল্লেখ করে তিনি বলেন, মহান অক্টোবর বিপ্লবের মধ্য দিয়ে শতবর্ষ আগে মানব সভ্যতার ইতিহাসে একটি নতুন রাষ্ট্র ব্যবস্থা মানুষে মানুষে শোষণ বৈষম্যের অবসান ঘটিয়ে মানব মুক্তির পথ নির্ধারণ করেছিল।

বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নীলুর সভাপতিত্বে সমাবেশে পার্টির পলিটব্যুরো সদস্য সুশান্ত দাস, কেন্দ্রীয় নেতা পাভেল ইসলাম, আব্দুল খালেক প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ পরিচালনা করেন পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক টিপু সুলতান এমপি।

এর আগে, গণশিল্পী সংস্থার গণসঙ্গীতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে লাল পতাকায় শোভিত বর্ণাঢ্য র‌্যালি টাউন হল থেকে শুরু করে সদর রোড, ফজলুল হক এভিনিউ হয়ে প্রায় দুই কিলোমিটার ঘুরে শেষ হয়। বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: