সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাটর্নির অবস্থান জনগণের বিপক্ষে : জয়নুল আবেদীন

নিউজ ডেস্ক:: অ্যাটর্নি জেনারেল (মাহবুবে আলম) জনগণের পয়সায় বেতনভুক্ত সাংবিধানিক পদে থেকে দেশের সংবিধান, আইনের শাসন, বিচার বিভাগ এবং জনগণের আইনগত অধিকারের বিপক্ষে অবস্থান নিয়েছেন বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সমিতির ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। জয়নুল আবেদীন বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বিচার বিভাগকে ধ্বংসের লক্ষে বিভিন্ন সময় বিভিন্ন রকম রাজনৈতিক বক্তব্য দিয়ে যাচ্ছেন। অ্যাটর্নি জেনারেলের কার্যালয়কে একটি দলের কার্যালয় বানিয়েছেন, যা খুবই দুঃখজনক।

 

জয়নুল আবেদীন বলেন, সরকার মানুষের আশা-ভরসার আশ্রয়স্থল দেশের সর্বোচ্চ আদালতকে করায়ত্ত এবং ধ্বংস করার জন্য পাঁয়তারা করছে। সরকারের বিভিন্ন এজেন্সি বারবার পদচারণা করছে, যা অতীতে কখনও দেখি নাই। আমরা আইনজীবী সমিতি অত্যন্ত উদ্বিগ্ন।

সংবাদ সম্মেলনে জয়নুল আবেদীন বলেন, আমরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিকে সব সময় রাজনীতি এবং রাজনৈতিক কর্মকাণ্ডের ঊর্ধ্বে রাখতে চাই। অ্যাটর্নি জেনারেল বলেছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিকে একটি রাজনৈতিক দল পরিচালিত করছে। আমরা বলতে চাই অ্যাটর্নি জেনারেলের বক্তব্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। তিনি যে সংবাদ সম্মেলনের বিষয়ে কথা বলেছেন অর্থাৎ যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস। এই ধরনের সংবাদ সম্মেলন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি করেনি। অ্যাটর্নি জেনারেলের এই ধরনের ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি উম্মে কুলসুম রেখা, সহ-সম্পাদক শামীমা সুলতানা দীপ্তি প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: