সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পণ্য পরিবহনে নৌপথ অত্যন্ত গুরুত্বপূর্ণ : শাজাহান খান

নিউজ ডেস্ক:: নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, যাতায়াত ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহনে নৌপথ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশের প্রত্যন্ত অঞ্চলে স্বল্পমূল্যে যাত্রী ও মালামাল পরিবহনে নৌযানের বিকল্প নেই।

বুধবার চাঁদপুরের হাজীগঞ্জে ‘চাঁদপুর-ইচুলী-হাজীগঞ্জ’নৌপথ খনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

শাজাহান খান বলেন, দুষণমুক্ত পানি, প্রবাহ বৃদ্ধি, নিরাপদ নৌপথ সৃষ্টি এবং নৌযাত্রা ঝুঁকিমুক্ত ও স্বাচ্ছন্দময় করতে দায়িত্ববোধ থেকেই সরকার নৌ-সেক্টরের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের ২৪ হাজার কিলোমিটার নৌপথের মধ্যে ২০ হাজার ৪ শত কিলোমিটার হারিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের গত মেয়াদে ৫৩টি নৌপথ খনন কাজ শুরু হয়েছে। এ পর্যন্ত প্রায় ১,৪০০ কিলোমিটার নৌ পথ উদ্ধার করা হয়েছে ও প্রায় তিন হাজার একর জমি পুনঃউদ্ধার করা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার চেয়ারম্যান মাহবুবউদ্দিন আহমেদ বীর বিক্রম, জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল পাটোয়ারী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: