সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বই ইতিহাসের সাক্ষী জীবনের কথা বলে – ড. আবদুল আউয়াল বিশ্বাস

সফল জীবনের ফসল ঘরে তুলতে পারে পরিশ্রমের অভিজ্ঞতা দিয়ে। বহুমাত্রিক লেখক বিমল করের ৫০ বৎসর পদার্পনে ভাটি বাংলা নাট্য সংঘ আয়োজন করে জন্মদিন পালনের। (৭ নভেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়। লেখকের চারপুরুষ বইয়ের মোড়ক উন্মোচন করেন ড. আবদুল আউয়াল বিশ্বাস।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুক্তাক্ষরের সভাপতি মো. নুরুল আমীন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাবিপ্রবি’র নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস। তিনি বলেন, বই হচ্ছে ইতিহাসের সাক্ষী। বই জীবনের কথা বলে। এসব বিষয়ে আমাদের খুব গভীরভাবে লালন করে বইয়ের মাধ্যমে বিভিন্ন ইতিহাস জানা অত্যন্ত প্রয়োজন। তাই বইয়ের গুরত্ব অপরীসিম।

স্বাগত বক্তব্য রাখেন কবি ও লেখক বিমল কর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইনজীবী ও শিক্ষাবিদ ড. এম শহিদুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু। অতিথিদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ডা. বীরেন্দ্র কুমার দেব, মাহবুব আলম মিলন, কিরন দেব প্রমুখ।

অনুষ্ঠানে বিমল করের ৫০ত জন্মদিনে ফুলেল শুভেচ্ছা জানান মুক্তাক্ষরের আবৃত্তি অভিনয় নৃত্য গল্পবলা, উপস্থাপনা ও চিত্রাঙ্কন বিভাগের শিক্ষার্থীরা। প্রদীপ্ত ৫০ এর জন্য ক্রেস্ট প্রদান করা হয় ভাটি বাংলা নাট্য সংঘর নেতৃবৃন্দ।
অনুষ্ঠান পরিচালনা করেন মৌ। – বিজ্ঞপ্তি

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: