সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৫ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘যানজট নিরসনে কাজ করবে ডিএসসিসি’

নিউজ ডেস্ক:: রাজধানী ঢাকার সবচেয়ে বড় সমস্যা যানজট। প্রায় আড়াই কোটি মানুষের এ শহরে যানজট লেগেই থাকে। তাই যানজট নিরসনে কাজ করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বুধবার রাজধানীর নাজিরাবাজার সংলগ্ন বাংলাদেশ মাঠে ৩৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত ‘জনতার মুখোমুখি মেয়র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন।

 

এক পরিসংখ্যান টেনে মেয়র বলেন, প্রায় আড়াই কোটি জনসংখ্যার এ শহরে মাত্র ৫ শতাংশ মানুষ ব্যক্তিগত গাড়িতে, প্রায় ২৮ শতাংশ রিকশায়, ২২ শতাংশ পায়ে হেঁটে এবং প্রায় ৪০ থেকে ৪৫ শতাংশ মানুষ গণপরিবহনে চলাচল করে। তাই গণপরিবহনকে উৎসাহিত করে বাসের সংখ্যা বাড়াতে হবে।

মেয়র বলেন, গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে হবে। উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক চার হাজার বাস নামানোর পদক্ষেপ নিয়েছিলেন পাঁচটি কোম্পানির মাধ্যেমে। কিন্তু পরবর্তিতে তিনি অসুস্থ হয়ে দেশের বাইরে চিকিৎসাধীন থাকায় সেই পদক্ষেপ এখনও কার্যকর হয়নি। যানজট নিরসনে উত্তরের মতো দক্ষিণও পাঁচ কোম্পানির আওতায় চার হাজার বাস নামানোর উদ্যোগ নিবে।

হাজারো সমস্যা থাকা সত্ত্বেও বদলে যেতে শুরু করেছে রাজধানী উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যে দক্ষিণের ৩০০ রাস্তা সংষ্কার করেছি, প্রায়ে ৩৭০০ এলইডি বাতি লাগিয়েছি। ‘আমরা জল সবুজে ঢাকা’ প্রকল্প হতে নিয়েছি। এ প্রকল্পের মাধ্যেমে খেলার মাঠ ও পার্ককে নতুন রুপে সাজানো হবে।

মেয়র বলেন, বিভিন্ন সময় বাধা আসলেও আমাকে দমাতে পারেনি। প্রভাবশালীদের চাপ উপেক্ষা করে গুলিস্থান এলাকার ফুটপাত হকার মুক্ত করেছি। এবার রাজধানীর জলাবদ্ধতা দূর করতে খাল দখলমুক্তের অভিযান শুরু করেছি। যতই প্রভাবশালী হোক আমরা রাজধানীর খালগুলো উদ্ধার করবো।

৩৩ নম্বর ওয়ার্ড সভাপতি ইলিয়াস রশীদের সভাপতিত্বে সভায় অত্র এলাকার সাধারণ মানুষ, কাউন্সিল, সিটি কর্পোরেশনসহ বিভিন্ন সেবা খাতের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: