সর্বশেষ আপডেট : ৭ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাটির বিছানায় সৌদি যুবরাজরা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক::

সৌদি বাদশার নির্দেশে দুর্নীতির দায়ে সে দেশে ক্ষমতাচ্যুত ও বন্দি হয়েছেন রাজপরিবারের ১১ যুবরাজসহ দেশটির বেশ কয়েকজন মন্ত্রী এবং শীর্ষস্থানীয় ব্যবসায়ী। বর্তমানে তাদের রিয়াদের একটি পাঁচ তারকা হোটেলে বন্দি করে রাখা হয়েছে। কিন্তু সেখানে কেমন কাটছে তাদের দিন?

ডেইলি মেইলের প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এসেছে, সেখানে দিন যেমনই কাটুক রাত বিশেষ ভালো যাচ্ছে না! প্রতিবেদনে একটি ছবি রয়েছে। যেখানে দেখা গেছে, ভাগ্যের পরিহাসে তাদের রাজশয্যার বদলে স্থান হয়েছে মাটিতে। অবশ্য ছবিটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সুবাদেই সবার সামনে এসেছে।

মার্কিন ধনকুবের টুইটারে বলেছেন, সৌদি ক্রাউন প্রিন্স দুর্নীতি প্রতিরোধে যা করছেন, তাতে তার পূর্ণ সমর্থন রয়েছে। হোটেলটির বিশাল কনফারেন্স হলে মাটিতে ম্যাট্রেস পেতে তাদের রাখা হয়েছে। সেখানেই থাকা, খাওয়া আর বিশ্রামের কাজটি সারতে হচ্ছে তাদের। কিছুদিন আগেও যারা বিলাসিতার মধ্যে ডুবে থাকতেন।

সৌদি সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, ছবিতে যাকে শুয়ে থাকতে দেখা যাচ্ছে, তিনি বিপুল পরিমাণ সম্পদের মালিক দেশটির শীর্ষস্থানীয় ব্যবসায়ী হিসেবে পরিচিত যুবরাজ আল ওয়ালিদ বিন তালাল। সম্পর্কে যিনি সৌদি বাদশা সালমানের ভাতিজা। প্রতিবেদনে আরো বলা হয়, গ্রেফতার হওয়া ওই মানুষটি গত মাসেও সেই জায়গাতেই বিশ্বের শীর্ষ ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত ফিউচার ইনভেস্টমেন্ট কনফারেন্সে যোগ দিয়েছিলেন। সেই মহাআয়োজনেও যিনি নেতৃত্ব দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে দুর্নীতিবিরোধী নতুন কমিটি গঠনের কয়েক ঘণ্টার মধ্যেই তাদের গ্রেফতার করা হয়। আটককৃতদের মধ্যে ১১ জন যুবরাজ, চারজন মন্ত্রী ও কয়েক ডজন সাবেক মন্ত্রী রয়েছেন। দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে অর্থ পাচার, আত্মসাৎ এবং চাঁদাবাজির অভিযোগ তুলেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: