সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চবিতে ছাত্রলীগের দুগ্রুপের পাল্টাপাল্টি অবস্থান

নিউজ ডেস্ক::

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা অনুষদের সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনের অপসারণের বিষয়ে দুই অংশে বিভক্ত হয়ে পড়েছে শাখা ছাত্রলীগ। নিয়োগ অবৈধ জানিয়ে তার অপসারণের দাবিতে আন্দোলনের নেতৃত্বে আছেন স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু। অন্যদিকে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে সক্রিয় স্থগিত কমিটির সাধারণ সম্পাদক এইচএমএম ফজলে রাব্বী সুজন।

দুই পক্ষের পাল্টাপাল্টি এমন অবস্থানে শিক্ষক লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনির্দিষ্টকালের আন্দোলনে যাবার হুঁশিয়ারি দিয়েছে সুজনের নেতৃত্বাধীন অংশ।

মঙ্গলবার বিকালে ছাত্রলীগের একাংশের প্রশাসনিক ভবনে হামলা ভাংচুরের প্রতিবাদে মিছিল শেষে এক সমাবেশে সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন বলেন, ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের ছাত্রত্ব বাতিল করে আইনি ব্যবস্থা না নিলে এবং প্রশাসনিক ভবনে হামলা ভাঙচুরে জড়িতদের বিরুদ্ধে মামলা না করলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন যেতে বাধ্য হব।

এ সময় শিক্ষক আমীর উদ্দিনকে লাঞ্ছনার ৪৮ ঘণ্টা পেরোলেও প্রশাসন ও শিক্ষক সমিতি নির্বিকার থাকার সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে নাটক মঞ্চস্থ করছে প্রশাসন। একাত্তরের পরাজিত দোসরদের হামলা ভাঙচুর থেকে বাদ যায়নি প্রশাসনিক ভবন, বঙ্গবন্ধু চত্বর। এ ঘটনায় প্রশাসনকে নিরপেক্ষ থেকে বিচার করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্থগিত কমিটির সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন, সহ-সভাপতি এনামুল হক আরাফাত, সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও যুগ্ম সম্পাদক বায়েজীদ সজল প্রমুখ।

এদিকে তদন্ত কমিটি গঠনের আশ্বাসে আন্দোলন স্থগিত করলেও ওই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করেছে সভাপতি ও তার অনুসারীরা। প্রতিবেদন পাবার পর পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে জানিয়ে আলমগীর টিপু জানান, ভাংচুর অন্যরা করেছে। আমরা কেউ ভাংচুর করিনি। আমির উদ্দিনের পক্ষে যারা অবস্থান নিয়েছে তারা জলঘোলা করতেই এসব করেছে। তবে ঘটনার সময় তারা সেখানে উপস্থিত ছিলেন বলে স্বীকার করেন তিনি।

দুই নেতার পাল্টাপাল্টি এমন অবস্থানে ক্যাম্পাস জুড়ে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘাতের আশংকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্গলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি আতংকে ভুগছে সাধারণ শিক্ষার্থীরাও।

সূত্র:: বাংলােদশ জার্নাল

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: