সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তার দাবি

নিউজ ডেস্ক:: নির্মাণ শ্রমিকদের নিরাপত্তা নেই উল্লেখ করে কর্মস্থলে পেশাগত নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব)।

মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অসুস্থ নির্মাণ শ্রমিকদের চিকিৎসার জন্য চেক বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা নেই তারা জীবনের ঝুঁকি নিয়ে এসব নির্মাণের কাজ করেন। এজন্য কর্মস্থলে পেশাগত নিরাপত্তা নিশ্চিত করা জরুরি। প্রতিনিয়ত শ্রমিকদের সংখ্যা বাড়ছে। এদের ভাগ্যের পরিবর্তন করতে হলে সব নির্মাণ শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে দাবি আদায় করে নিতে হবে।

আলোচনা সভা শেষে শ্রম মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে প্রাপ্ত টাকার চেক ইনসাবের অসুস্থ সদস্যদের বিতরণ করা হয়। অসুস্থ নির্মাণ শ্রমিকদের মধ্যে নাসির ৫০ হাজার, লিপি আক্তার ৫০ হাজার, আবুল হোসেন ৫০ হাজার, মনির হাওলাদার ৩৫ হাজার, মোফাজ্জলকে ৫০ হাজার করে মোট ৫ জন নির্মাণ শ্রমিককে ২ লাখ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

আয়োজক সংগঠনের মিরপুর থানার সভাপতি হারুন অর রশীদের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, দফতর সম্পাদক আজিজুর রহমান আজিজ, যাত্রাবাড়ী থানা কমিটির সভাপতি শরীফ মিয়া প্রমুখ।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: