সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্সের সম্মাননা নাগরিকত্ব পেলেন ড. মোহাম্মদ ইউনুস

আবুল কালাম মামুন: ফ্রান্সের সম্মাননা নাগরিকত্ব পেলেন শান্তিতে নোবেলজয়ী ড. মোহাম্মদ ইউনুস। সোমবার সকালে প্যারিসে এক জমকালো অনুষ্ঠানে প্যারিসের মেয়র ড. ইউনূসের হাতে এ সম্মাননা সনদ তুলে দেন।

এ সময় প্যারিসের মেয়র হিদালগো বিশ্ব অর্থনীতি ও সামাজিকতায় ড. ইউনূসের অবদান ও বিশেষ করে ২০২৪ সালে ফ্রান্সে অলিম্পিক আয়োজনে ড. ইউনুসের গুরুত্বপূর্ণ সহযোগিতার কথা তুলে ধরেন। ড. ইউনুস এ সময় ফ্রান্স সরকারের প্রতি সম্মাননা প্রদানের জন্য কৃতজ্ঞতা জানান।
প্যারিসের সিটি ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী গ্লোবাল সোশ্যাল বিজনেস সামিট ২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে জার্মান ক্রিয়েটিভ ল্যাবের সিইও হান্স রেইজের উপস্থাপনায় এ সময় বক্তব্য রাখেন নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস, স্পেনের রানী সোফিয়া, লুক্সেমবার্গের গ্র্যান্ড ক্রিস পিলিপি মাজারস, প্যারিসের ডেপুটি মেয়র আনাতোলি গুলসহ বিশ্বের বিভিন্ন দেশের হাজারো ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিভিন্ন দেশের কূটনীতিবিদগণ উপস্থিত ছিলেন।

দারিদ্র্যনিরসন, স্বাস্থ্যসেবার উন্নয়ন ও পরিবেশের মতো বৈশ্বিক বিষয়গুলোতে ভূমিকা রাখার জন্য অনুষ্ঠানে প্রত্যেক বক্তাই মুহাম্মদ ইউনূসের প্রশংসা করেন। ইউনূস দারিদ্র্য নিরসনে একজন অসাধারণ অনুঘটক। তিনি একজন অসাধারণ ব্যক্তিত্ব, যিনি মানুষের প্রকৃতির শুভ দিকটির সংজ্ঞায়নে অনেক অবদান রেখেছেন বলেন বক্তারা।

এ সময় ড. ইউনুস রোহিঙ্গা সমস্যাসহ বিশ্বের সকল অর্থনৈতিক ও সামাজিক সমস্যায় আন্তরিকতার ওপর গুরুত্ব দেন। তাঁর বক্তব্যে বিশ্বের বিত্তশালী ব্যক্তিদের সামাজিক ব্যবসায় অংশ নেওয়ার আমন্ত্রণ জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: