সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৬ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাবুলের টিভি স্টেশনে সন্ত্রাসী হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক::

আফগানিস্তানের রাজধানী কাবুলের এক টিভি স্টেশনের দখল নিয়েছে কিছু সশস্ত্র ব্যক্তি। তারা এখনও সেখানে অবস্থান করছেন। এতে এক হামলাকারীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে টিভি ভবনের অভ্যন্তরে কারা হামলা চালিয়েছে এবং এতে কতজন সাংবাদিক ও কর্মচারী নিহত হয়েছেন তাৎক্ষণিকভাবে সে বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

এদিকে স্থানীয় সংবাদ মাধ্যম ‘টোলো’র বরাত দিয়ে হিন্দুস্তদান টাইমস জানিয়েছে, মঙ্গলবার সকালে পশতু ভাষার টিভি চ্যানেল শমশাদ টিভিতে জোর করে ঢুকে পড়ে কমপক্ষে দুই বন্দুকধারী। এসময় রক্ষীদের হাতে এক হামলাকারী নিহত হয়। তবে গ্রানেড হামলার মাধ্যমে রক্ষীদের পরাস্ত করে টিভি ভবনের অভ্যন্তরে ঢুকে পড়েন অন্যজন। ওই হামলাকারী এখনও সেখানে অবস্থান করছেন।

ঘটনার পর থেকে চ্যানেলের সম্প্রচার বন্ধ রয়েছে। এতে কেবল একটি স্থির চিত্র দেখানো হচ্ছে।

শামশাদ টিভির টুইটার থেকে হামলায় টিভি ভবনের অভ্যন্তরে বেশ কয়েকজন হতাহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। টেলিফোনে প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান, নিহতের সংখ্যা দুই থেকে পাঁচ হতে পারে। তবে তাদের এই দাবির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

এদিকে কাবুলের পুলিশ মুখপাত্র বশির মুজাহিদ জানান, হামলায় বহু হতাহত ও ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে হতাহতের সংখ্যা সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

কারা ওই টিভি চ্যানেল ভবনে হামলা চালিয়েছে সে ব্যাপারেও নিশ্চিত হওয়া যায়নি। তবে এই হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছে তালেবান বিদ্রোহীরা

এদিকে হামলা শুরু হওয়ার পর পিছনের দরজা দিয়ে পালিয়ে আসেন শামশাদ টিভির রিপোর্টার ফয়সাল জালান্দ। তিনি সংবাদ সংস্থা এএফপিকে জানান, ‘আমি টিভি ভবনে তিন হামলাকারীকে প্রবেশ করতে দেখেছি। তারা প্রথমে দেহরক্ষীকে গুলি করে। এরপর ভবনে প্রবেশ করে। ভবনে ঢু্কেই গ্রানেড হামলা ও গুলি চালাতে শুরু করে তারা।’ ভবনটিতে এখনও তার বেশ কয়েকজন সাংবাদিক সহকর্মী অবস্থান করছেন বলেও জানিয়েছেন ওই রিপোর্টার।

আফগানিস্তানে সাংবাদিকদের ওপর হামলা কোনো নতুন ঘটনা নয়। গতবছর দেশটির সর্ববৃহৎ বেসরকারি টিভি চ্যানেল‘টোলো’তে হামলা চালিয়ে সাতজনকে হত্যা করেছিলো জঙ্গি গোষ্ঠী তালেবান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: