সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন চায় কানাডা: ফখরুল

নিউজ ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব দলের অংশগ্রহণে বাংলাদেশে একটি ইনক্লুসিভ নির্বাচন দেখতে যায় কানাডা।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে সফররত কানাডার সংসদের প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

সোমবার রাত ৭টা ৩৫ মিনিটে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি শুরু হয়ে রাত ৮টা ৪০ মিনিটে শেষ হয়।

বৈঠক শেষে ফখরুল সাংবাদিকদের বলেন, বৈঠকে প্রাণবন্ত আলোচনা হয়েছে। ছয় সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নিয়েছেন। তারা সবার অংশগ্রহণে বাংলাদেশে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চান।

বৈঠকে কানাডার প্রতিনিধিরা বিএনপির কাছে অনেক বিষয়ে জানতে চেয়েছেন আবার তারা যা জানে তাও আমাদেরকে জানিয়েছেন বলেও জানান মির্জা ফখরুল।

রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপের মূল প্রস্তাবনাগুলো কানাডার প্রতিনিধিরা সংগ্রহ করেছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, বৈঠকে এসব বিষয় নিয়েও আলোচনা প্রাধান্য পেয়েছে।

এছাড়া রোহিঙ্গা ইস্যু ও চলমান রাজনীতির নানা দিক নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

কানাডার সংসদ সদস্য ইয়াসমিন রাস্তান্সকি প্রতিনিধি দলের নেতৃত্ব কানাডার সংসদীয় প্রতিনিধি দলে দেশটির সংসদ সদস্য সালমা আতাউল্লাহ জাহ্, থমাস মুলকার, ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনার বেনওয়াট প্রিফনথিন, কোওয়ার্ডিনেটর সৈয়দ শাহ নেওয়াজ মহসিন উপস্থিত ছিলেন।

বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়া ছাড়াও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন।

এর আগে সকাল পৌনে ১১টার সময় যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বৈঠক করেন।

ওই বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের সঙ্গে চলমান রাজনীতি, রোহিঙ্গা ইস্যু এবং আগামী নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। যেটা ফলপ্রসূ হয়েছে বলেও জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: