সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রমিকের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করার দাবি

নিউজ ডেস্ক:: দেশের সকল শ্রমিকদের জন্য জাতীয় ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করার দাবি জানিয়েছে বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বর্তমান বাজার দর অনুযায়ী দেশের শ্রমিকরা যে মজুরি পায় তা দিয়ে জীবনযাপন করা সম্ভব নয়। তাই শ্রমিকদের সুস্থ্য জীবনযাপনের জন্য জাতীয় ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করতে হবে। পুলিশের মত শ্রমজীবী পরিবারের জন্যও রেশন সুবিধা সরবারহ করা জরুরি।

তারা বলেন, এছাড়া বর্তমানে শ্রমিকদের ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশনে অনেক জটিলতায় পড়তে হয়। আমরা শ্রম মন্ত্রণালয়ের কাছে দাবি জানিয়ে আসছি রেজিস্ট্রেশন দেয়ার ক্ষেত্রে বর্তমান পদ্ধতির সহজীকরণের জন্য।

এ সময় সংগঠনের পক্ষ থেকে শ্রমিকদের অধিকার রক্ষায় বেশ কিছু দাবি উত্থাপন করা হয়।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য- আন্তর্জাতিক শ্রম সংস্থার শ্রমিক অধিকার সংক্রান্ত সকল কনভেনশন বাস্তবায়ন করতে হবে, ইপিজেড-এ অবস্থিত সকল শিল্প প্রতিষ্ঠানে অপরাপর শ্রমকিদের অনুরুপ বৈষম্যমুক্ত ট্রেড ইউনিয়নের অধিকার দিতে হবে ও শ্রমিকদের অর্থ দাবি সংক্রান্ত মামলা সংক্ষিপ্ত বিচারের মাধ্যমে নিষ্পত্তির আইন ও বিধি প্রণয়ন করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি মোসাদেক হোসেন স্বপন, সাধারণ সম্পাদক মো. মোকাদ্দেম হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামছুল আলম প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: