সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘুষের টাকাসহ আটক ওয়াক্ফ কর্মকর্তা কারাগারে

নিউজ ডেস্ক:: অর্ধলাখ টাকা ঘুষ গ্রহণকালে গ্রেফতার বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের কার্যালয়ের সহকারী প্রশাসক মো. মোতাহার হোসেন খানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মাহমুদুল হাসান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

এর আগে রোববার দুপুর সাড়ে ১২টায় দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল রাজধানীর নিউ ইস্কাটন রোডে ওয়াক্ফ কার্যালয়ে মোতাহার হোসেন খানকে ঘুষ গ্রহণকালে হাতেনাতে গ্রেফতার করেন।

মো. ফারুক হোসেন নামের এক ব্যক্তির বরাত দিয়ে দুদকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার কেরানীগঞ্জ উপজেলার বাঘৈর জামে মসজিদের নামে বাঘৈর মৌজার বিভিন্ন দাগে মোট ১ দশমিক ২৫ একর ওয়াক্ফ সম্পত্তি রয়েছে। মসজিদের উন্নয়নের জন্য ওই সম্পত্তি থেকে ০.৯৪ একর সম্পত্তি বিক্রির অনুমতি চেয়ে মোতাওয়াল্লি হাজি আবুল বাশার বেপারি ২০১৩ সালের ১ আগস্ট বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসক বরাবর আবেদন করেন।

পরবর্তীতে তিনি বিষয়টি পরিচালনা করার জন্য মো. ফারুক হোসেন নামে এক ব্যক্তিকে ক্ষমতা প্রদান করেন।

মো. ফারুক হোসেন দুদকের হটলাইনে (১০৬) অভিযোগ করেন, বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের কার্যালয়ের সহকারী প্রশাসক মো. মোতাহার হোসেন খান এ কাজের জন্য তার কাছে পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করেছেন। রোববার (৫ নভেম্বর) ওই ঘুষ প্রদানের কথা রয়েছে।

বিষয়টি অবহিত হয়ে দুদক সব আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে একটি বিশেষ টিম গঠন করে। দুদক টিমের সদস্যরা রোববার সকাল থেকেই ওয়াক্ফ কার্যালয়ের চারিদিকে ওঁৎপেতে থাকেন।

দুপুর আনুমানিক সাড়ে ১২টায় নিজ দফতরে মো. মোতাহার হোসেন খান যখন ঘুষ নিচ্ছেলেন ঠিক তখনই দুদক টিমের সদস্যরা তাকে হাতেনাতে গ্রেফতার করেন। এছাড়া এ সময় তার পকেট ও আলমারি তল্লাশি করে আরও ৭৯ হাজার টাকা পাওয়া যায়। এ টাকার উৎস সম্পর্কে তিনি কোনো জবাব দিতে পারেননি।

এ ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপসহকারী পরিচালক মো. নাজিম উদ্দীন বাদী হয়ে রমনা থানায় একটি মামলা দায়ের করেছেন (মামলা নং ৪, তারিখ ৫/১১/২০১৭)।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: