সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাজার শতাংশ দাম বেড়েছে ওয়াইম্যাক্সের

নিউজ ডেস্ক:: লেনদেন শুরুর প্রথম দিনেই ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডসের শেয়ারের দাম বেড়েছে হাজার শতাংশেরও বেশি। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষে প্রতিষ্ঠানটির ১০ টাকার শেয়ারের দাম বেড়ে দাঁড়িয়েছে ১১৪ টাকা ২০ পয়াসা। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই শেয়ারের দাম দাঁড়িয়েছে ১১২ টাকা ৪০ পয়সা।

এদিন ডিএসইতে ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডসের শেয়ার লেনদেন হয়েছে ৭৯ টাকা থেকে ১২০ টাকা পর্যন্ত। প্রতিষ্ঠানটির ১০ টাকার শেয়ার লেনদেন শুরু হয় ৮২ টাকা দিয়ে। আর দিনের লেনদেন শেষে দাম দাঁড়ায় ১১৪ টাকা ৭০ পয়সা। অর্থাৎ প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ১০৪ টাকা ৭০ পয়সা। দাম বাড়ার এ হার ১ হাজার ৪৭ শতাংশ।

এদিন ডিএসইতে মোট ১৭ হাজার ৪০৩ বারে ওয়াইম্যাক্সের ৬১ লাখ ২০ হাজার ৪২৪টি শেয়ার ৬৮ কোটি ৭৪ লাখ টাকায় লেনদেন হয়েছে। এর মাধ্যমে প্রতিষ্ঠনটি সোমবারের লেনদেনে শীর্ষ স্থান দখল করে নেয়।

অপরবাজার সিএসইতে লেনদেন শেষে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বেড়ে দাঁড়িয়েছে ১১২ টাকা ৪০ পয়সা। অর্থাৎ প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ১০২ টাকা ৪০ পয়সা। দাম বাড়ার এ হার ১ হাজার ২৪ শতাংশ।

এদিন বাজারটিতে ৫ হাজার ৬৩৯ বারে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৪৫৭ শেয়ার ১৭ কোটি ৫১ লাখ টাকায় লেনদেন হয়েছে। এর মাধ্যমে সিএসইতেও কোম্পানিটি আজ লেনদেনে শীর্ষ স্থান দখল করেছে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ওয়াইম্যাক্স ১৫ কোটি টাকা উত্তোলন করেছে। এ জন্য ১০ টাকা অভিহিত মূল্যের দেড় কোটি শেয়ার ছেড়েছে কোম্পানিটি।

গত ৫ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াইম্যাক্সের আইপিও আবেদন জমা নেয়া হয়। আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কোটায় ৭৩ গুণ এবং প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কোটায় ১০ গুণ আবেদন জমা পড়ে। বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয় ৫ অক্টোবর।

এর আগে গত ৯ মে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০৪তম সভায় ওয়াইম্যাক্স ইলেকট্রোডের আইপিও অনুমোদন দেয়া হয়। পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে প্রতিষ্ঠানটি মুলধনী যন্ত্রপাতি, প্রয়োজনীয় সরঞ্জামাদি, কাঁচামাল ক্রয় ও আইপিও খাতে ব্যয় করবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: