সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইভাঙ্কাকে নিয়ে যা ভাবেন জাপানি নারীরা

আন্তর্জাতিক ডেস্ক::

জাপান সফরে গিয়ে নারী অধিকার এবং যৌন হেনস্থার প্রতিকারে তার দৃষ্টিভঙ্গি তুলে ধরেছেন ইভাঙ্কা ট্রাম্প। তিনি বলেন, বিশ্বব্যাপী বিভিন্নভাবে নারীরা হেনস্থার শিকার হচ্ছেন। যা কোনোভাবেই সহ্য করা যায় না।

কিন্তু তার সম্পর্কে কী ভাবছেন সেদেশের নারীরা? ইভাঙ্কা সম্পর্কে তিনজন ভিন্ন পেশার জাপানি নারী কথা বলেছেন বিবিসি’র সঙ্গে। তাদের সেই বক্তব্যের চুম্বক অংশ তুলে ধরা হল এখানে-

ইয়ুকি চিডুই নামক সুশি (জাপানি খাবারবিশেষ) রেস্টুরেন্ট ম্যানেজার বলেন, ইভাঙ্কা একইসঙ্গে ফ্যাশন ও রাজনীতির সামঞ্জস্য বজায় রেখে চলেন। তার জুতোর পলিশে নিজের প্রতিচ্ছবি দেখে আমি একটু অবাকই হয়েছি (হাসি)। আমরা অতটা পরিপাটি নই। কাজের সময় আমি অ্যাপ্রোনও পরি না। সেইদিক দিয়ে বিবেচনা করলে ইভাঙ্কা নিঃসন্দেহে কর্মজীবি নারীদের জন্য একজন রোল মডেল।

কিন্তু অভিনেত্রী মারি ইয়ামোটো মনে করেন, তিনি একজন ‘বিভ্রান্তিকর’ ব্যক্তিত্বের অধিকারী। আমি তিনি এবং তার বাবার সম্পর্কে অনেক কিছু দেখেছি। একজন নারীকে রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা সত্যিই ইতিবাচক। কিন্তু তার এত উচ্চ পর্যায়ে থাকাটা আমার কাছে অর্থহীন মনে হয়। কারণ তিনি ভোটে নির্বাচিত কেউ নন।

মিহো ব্যারন নামক একজন আর্ট স্টুডিও মালিক বলেন, সত্যি বলতে জাপানে আসার পরেই কেবল আমি ইভাঙ্কা সম্পর্কে খোঁজ নেয়া শুরু করেছি। আমি শুনেছি যে ইভাঙ্কা তার পারিবারিক যশের উপর ভর করে চলেন। কিন্তু তারপরেও আমি তাকে সম্মান করি কারণ, তিনি এর মধ্যেও নিজের একটা পরিচয় তুলে ধরতে এবং সেটাকে বড় করতে কাজ করছেন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: