সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডেনমার্কে জেলহত্যা দিবস পালিত

প্রবাস ডেস্ক:: জেলহত্যা দিবস উপলক্ষে গত ৩ নভেম্বর ডেনমার্কে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সঞ্চালনায় স্থানীয় একটি রেস্তোরাঁয় এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামিম আহমেদ, ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতি খোকন মজুমদার ও নাছির সারকার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইম বাবু, নুরুল ইসলাম টিটু, সফিউল সাফি, নাজিম উদ্দিন ও জাকির হোসেন।

বাঙালী জাতিকে নেতৃত্বশূন্য করতে ৪২ বছর আগে ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে। সেই থেকে প্রতিবছর দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এমন জঘন্য, নৃশংস ও বর্বরোচিত হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

এর আগে একই বছরের ১৫ আগস্ট হত্যা করা হয় জাতির জনক ও তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, মাহবুবুল হক, রাফায়েত হোসেন মিঠু ও হাসনাত রুবেল, সহ-সভাপতি নিজাম উদ্দিন, জাহিদ বাবু, মোহাম্মদ শহীদ ও নাসরু হক, সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রহমান, গোলাম কিবরিয়া শামিম ও মোহাম্মদ সেলিম।

এছাড়া কার্যকরী কমিটির সদস্য মোসাদ্দিকুর রহমান রাসেল, রনি, ওমর, আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান, তাসবির হোসেন, মাঞ্জুর আহমেদ মামুন, তারিফ লিমন, সুজন হুসাইন, মনসর আহমেদ, মোহাম্মাদ ইউসুফ, মাঞ্জুর রাহমান, মাসুম বিল্লাহ, শাওন রহমান, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলনসহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতারাও এ সময় উপস্থিত ছিলেন।

পরে উপস্থিত নেতাদের সম্মানে আয়োজিত নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: