সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা থেকে বিপিএল এগিয়ে আসছে আধ ঘণ্টা

স্পোর্টস ডেস্ক:: শীত আসি আসি করছে। কোথাও কোথাও শীতের আবহ শুরু হয়ে গেছে। সন্ধ্যা নামার আগেই শিশির পড়া শুরু হয়। এমনই এক সময় অনুষ্ঠিত হচ্ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। যারা শুরুটা হয়েছে এবার সিলেট থেকে। ইতোমধ্যেই দ্বিতীয় দিন পার করছে বিপিএলের এবারের মৌসুম।

সিলেট পর্ব শেষ হয়ে যাবে ৮ নভেম্বর। এরপর ঢাকায় শুরু হবে দ্বিতীয় পর্ব, ১১ নভেম্বর শনিবার থেকে। তবে, ঢাকা পর্ব শুরু হওয়ার আগেই সূচিতে পরিবর্তন আনতে যাচ্ছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। প্রতিদিনের খেলা আধাঘণ্টা এবং একঘণ্টা করে এগিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঢাকা পর্ব থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।

মূলতঃ সন্ধ্যার পর শিশির পড়ার কারণেই খেলা এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। দ্বিতীয় ম্যাচ যেহেতু অনুষ্ঠিত হয় ফ্লাড লাইটের আলোয়। ওই ম্যাচে শেষে ফিল্ডিং করা দলের জন্য বোলিং করা খুবই সমস্যা হয়। কারণ, ওই সময় প্রচুর শিশির পড়ে। বোলাররা বলই গ্রিপ করতে পারে না তখন। বিপিএলের প্রথম দিন নিজেদের প্রথম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও বিষয়টা উল্লেখ করেছিলেন এবং খেলা এগিয়ে আনার দাবি জানিয়েছিলেন।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব এবং বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জাগো নিউজকে এ বিষয়ে তথ্য দিয়ে বলেন, ‘সন্ধ্যার পর যেহেতু অনেক বেশি শিশির পড়ে এবং দ্বিতীয় ম্যাচে যারা শেষে বোলিং করে, তাদের জন্য খুব সমস্যা হয়। এ কারণেই খেলা এগিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।’

মল্লিক আরও জানান, ‘এ সিদ্ধান্ত বাস্তবায়ন সিলেটেই করতে চেয়েছিলাম; কিন্তু টিভি সম্প্রচারের বিষয় আছে। তাদের সাথে যেহেতু আগেই কথা হয়ে গিয়েছে। তবে আমরা ঢাকা গিয়ে খেলা আধঘণ্টা এগিয়ে আনবো। সে ক্ষেত্রে শুক্রবার ছাড়া প্রতিদিন প্রথম ম্যাচ দেড়টায় এবং পরের ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হবে।’

শুক্রবার জুমার দিন হওয়ার কারণে ওইদিনের খেলা আগের সূচিতেই, অর্থ্যাৎ দিনের প্রথমটা দুপুর আড়াইটা এবং শেষটা অনুষ্ঠিত হবে সোয়া সাতটায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: