সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাভানির নতুন আরেক মাইলফলক

স্পোর্টস ডেস্ক:: ইউরোপের বড় দুটি লিগে ১০০ গোল, ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে অনন্য এক কীর্তি গড়লেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) এডিনসন কাভানি। উরুগুইয়ান স্ট্রাইকারের আগে এমন মাইলফলক ছুঁতে পেরেছেন কেবল দু’জন-জ্লাতান ইব্রাহিমোভিচ আর গঞ্জালো হিগুয়েন।

শনিবার দুর্বল অঁজিকে ৫-০ গোলে উড়িয়ে দেয়ার ম্যাচে পিএসজির হয়ে এই রেকর্ড গড়েছেন কাভানি। ফ্রেঞ্চ লিগে এখন তার গোলের সংখ্যা ১০১টি, আর সিরিআ’য় ১১২টি।

সুইডিশ তারকা ইব্রাহিমোভিচও এই দুই লিগেই একশর বেশি গোল করার রেকর্ড গড়েন। আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়েন এই রেকর্ড করেন সিরিআ’ আর লা লিগায়।

বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ইব্রাহিমোভিচ ইতালিতে জুভেন্টাস, ইন্টার মিলান এবং এসি মিলানের হয়ে করেছিলেন ১১২ গোল। হিগুয়েন ১০১টি গোল করেন নাপোলি আর জুভেন্টাসের হয়ে।

৩০ বছর বয়সী কাভানি প্যারিসে আর বেশিদিন থাকবেন বলে মনে হয় না। তবে যদি আর কিছুদিন থাকেন, তবে আরেকটি রেকর্ডে নাম লিখিয়ে ফেলবেন উরুগুইয়ান স্ট্রাইকার।

প্যারিসিয়ান ক্লাবে সর্বকালের সেরা গোলদাতার তালিকায় শীর্ষে আছেন ইব্রাহিমোভিচ। তাকে পেছনে ফেলতে আর মাত্র ১০টি গোল দরকার কাভানির।

এক মৌসুমে ১২ ম্যাচে ১৩ গোল করে এমনিতে আরেকটি রেকর্ড গড়েছেন কাভানি। ভেঙেছেন পিএসজির হয়ে ১৯৭৮-৭৯ মৌসুমে কার্লোস বিয়ানচির করা ১২ গোলের রেকর্ড।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: