সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মনির উদ্দিন চৌধুরী ছিলেন সৃষ্টিশীল মানুষ’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার জামিল আহমদ চৌধুরী বলেছেন, ইতিহাসবেত্তা সংগঠক লেখক মনির উদ্দির চৌধুরী ছিলেন একজন প্রতিভাবান সৃষ্টিশীল মানুষ। পৃথিবীতে কিছু ক্ষণজন্মা মানুষ আসে যারা তাদের কর্মের মাধ্যমে বেঁচে থাকেন। তেমনি একজন ব্যক্তি হলেন মনির উদ্দিন চৌধুরী। তিনি স্বপ্ন দেখতেন বই পড়ার মাধ্যমে সমাজকে আলোকিত করার। তার হৃদয়ের সেই স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে সিলেট মোবাইল পাঠাগার। তিনি ভালো এবং সুন্দর মনের মানুষ ছিলেন। তিনি ছিলেন মোবাইল পাঠাগারের স্বপ্ন দ্রষ্টা। তার স্বপ্নের সিলেট মোবাইল পাঠাগারকে বাঁচিয়ে রাখতে হবে এবং তার সৃষ্টিশীলতাকে বাস্তব রূপ দিলেই তার আত্মা শান্তি পাবে।

সিলেট মোবাইল পাঠাগারের উদ্যোগে আয়োজিত ইতিহাসবেত্তা সংগঠক মনির উদ্দিন চৌধুরী’র ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভা ও পাঠাগারের ৬৫১ তম সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজের সম্মেলন কক্ষে গত শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক ওও লেখক মুহম্মদ বশিরুদ্দিন ও মূল প্রবন্ধ পাঠ করেন কবি নাঈমা চৌধুরী। আলোচনায় অংশ নেন, বিশিষ্ট শিক্ষাবিদ মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল লে. কর্ণেল (অব:) এম. আতাউর রহমান পীর, কবি মুকুল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ড. এম আলী ইসমাইল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি গল্পকার সেলিম আউয়াল, সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, কার্যকরী পরিষদের সদস্য সৈয়দ মুহাম্মদ তাহের, কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, কবি বাছিত ইবনে হাবীব, এডভোকেট মো: আব্দুল মালিক, মুফতি সুহেল উদ্দিন আহমদ, এডভোকেট শাহ আলম মহিউদ্দিন, কবি তারেশ কান্তি তালুকদার, ঔপন্যাসিক আলেয়া রহমান ও সাংবাদিক আমীরুল ইসলাম চৌধুরী এহিয়া প্রমুখ। মৃত্যুবার্ষিকী কর্মসূচীর সমন্বয়কের দায়িত্ব পালন করেন মহিউদ্দিন চৌধুরী মিনার।
সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় ও কবি কামাল আহমদ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সাহিত্য আসরে লেখা পাঠে অংশ দিলওয়ার হোসেন দিলু, মাহফুজ জোহা, মো: আব্দুস সামাদ, সাজন আহমদ সাজু, নিয়াজ কুদ্দুস খাঁন। পাঠচক্রে সাহিত্যিক হুমায়ুন আজাদের লাল নীল দীপাবলী থেকে পাঠ ও আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা নওফল আহমদ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: