সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একজন পর্যটক আসলে অন্তত ১১ জনের কর্মসংস্থানের সৃষ্টি করে: মেনন

নিউজ ডেস্ক:: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, একজন পর্যটক দেশে আসলে অন্তত ১১ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়। অর্থাত্ একজন পর্যটক রিসোর্ট থাকে, হোটেল থাকে, কর্মচারীরা কাজ করে, বাজার থেকে জিনিস ক্রয় করে, বিমানে অথবা বাসে চলাচল করে, এভাবেই কর্মসংস্থানের সৃৃষ্টি হয়।

রবিবার দুপুরে নড়াইল হাটবাড়িয়া জমিদারবাড়ি ইকোপার্কের মাস্টার প্লান-এর ফলক উন্মোচন এবং ‘পর্যটন শিল্পের সম্ভবনা ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন এসব কথা বলেন।

জাতীয় আয়ে পর্যটন শিল্প বিশেষ অবদান রাখছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই অবদানের ক্ষেত্রে ব্যক্তি মালিককানাধীন রিসোর্ট, গলফ, হোটেল, মোটেলগুলো ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন বিভিন্ন প্রান্তে হোটেল, মোটেল রিসোর্ট গড়ে উঠছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এসে পর্যটন কেন্দ্রগুলোতে সময় কাটাচ্ছেন। এতে বৈদেশিক মুদ্রা দেশে আসছে।

সরকারের পক্ষ থেকে পর্যটন এলাকা করার জন্য সার্বিক সহযোগিতা করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, নড়াইলের হাটবাড়ি ইকোপার্ক নির্মাণের জন্য আগামী অর্থ বছরে বরাদ্দ প্রদান করা হবে। যে প্রকল্প তৈরীকরা হয়েছে এতে প্রায় ৭৫ কোটি টাকা ব্যয় হবে।

জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরীরর সভাপতিত্বে এ সময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা এস এ মতিন, নারী নেত্রী আঞ্জুমান আরা বেগম প্রমুখ বক্তব্য দেন। খবর বাসসের।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: