সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোপনে নারীবক্ষের ছবি সেভ করছে আইফোন!

তথ্যপ্রযুক্তি ডেস্ক::

এখন থেকে নিজের ফোনে সেলফি তোলার সময়েও নারীদের সাবধানতা অবলম্বনের বিকল্প নেই। অবশ্য সব ফোনের ক্ষেত্রে নয়। যেসব নারীরা আইফোন ব্যবহার করেন শুধু তাদেরকেই বাড়তি সতর্কতার আশ্রয় নেয়ার পরামর্শ দিচ্ছেন। কারণ তাদের একান্ত মূহুর্তের ছবিগুলো বিশেষ নজরদারিতে রাখছে অ্যাপল।

একটু খোলাসা করেই বলা যাক, অনেকেই খোলামেলা পোশাকে নিজের আইফোনে ছবি তুলে সেগুলো সেভ করে রাখেন। সেখান থেকে কিছু ছবি আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে সেভ হয় আইফোনের ফটো অ্যাপ-এ। আর সেই ফোল্ডারে শুধুমাত্র নারীবক্ষের ছবিগুলোই সংরক্ষিত হচ্ছে।

একজন টুইটার ইউজারের এক টুইটে এমনই টনক নড়েছে সবার। তিনি লিখেছেন, সব মেয়েরা সাবধান! আপনাদের ফটোসে গিয়ে ‘ব্রাসিয়েরে’ লিখে সার্চ দিন। সেখানে শুধুমাত্র বুকের ছবিগুলোই আলাদা করে রাখছে আইফোন।

প্রথমে এই টুইটটি রহস্য তৈরি করলেও তা পরিষ্কার হয়ে উঠেছে অচিরেই। কিছুক্ষণের মধ্যে সেটি রিটুইট হয়েছে ১২ হাজার বারেরও বেশি। নারী ইউজারদের কপালেও পরছে চিন্তার ভাজ।

আরেক টুইটার ইউজার লিখেছেন, আইফোনের ফটো অ্যালবামে ‘ব্রাসিয়েরে’ লিখে সার্চ দিলে অন্য একটি ফোল্ডারে আপনাকে নেওয়া হবে। আর সেখানে বাছাই করা ছবি সংরক্ষিত রয়েছে। এটা আমাকে ভয় পাইয়ে দিয়েছে। আরেকজন লিখেছেন, আইফোনের এই কাজ কীভাবে বন্ধ করা যায়?

নিজেদের আইফোনে এক ঘটনার স্ক্রিনশটগুলোও শেয়ার করছেন অনেকে। আসলে যে মহিলারা আবেদনময়ী ছবি তুলছেন নিজেদের আইফোনে, ফটো অ্যাপটি সেখান থেকে বিশেষ করে নারীদের বুকের ছবিগুলো আলাদা করে ভিন্ন একটি ফোল্ডারে রাখছে। মনে হচ্ছে, মহিলাদের বুকের ছবিগুলো আলাদা করে সেভ করা হচ্ছে এবং যে কেউ এগুলো নির্দিষ্ট একটি ফোল্ডারে গিয়ে দেখতে পারবেন। আইফোন দেহের বিভিন্ন অংশ শনাক্ত করতে সক্ষম। আর সেই প্রযুক্তি এখন নারীবক্ষের দিকেই নজর দিয়েছে বলে আশঙ্কা করছেন সবাই।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: