সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২১ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের চাপ অব্যাহত রাখার আহ্বান

নিউজ ডেস্ক:: রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে নিতে মিয়ানমারের উপর চাপ অব্যাহত রাখতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শনিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে দেয়া বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। ইউনেস্কোর সদর দফতরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউনেস্কোর প্রতি বাংলাদেশের সমর্থন পুনর্ব্যক্ত করে শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ আঞ্চলিক ও বিশ্বশান্তি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। এ প্রতিশ্রুতির অংশ হিসেবে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের প্রায় এক মিলিয়ন নাগরিককে আশ্রয় দিয়েছে বাংলাদেশ।

তিনি জাতিসংঘের ৭২তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দফার ভিত্তিতে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফেরত নিতে চাপ অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্ত করায় ইউনেস্কো এবং এর মহাপরিচালককে ধন্যবাদ জানান শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন রয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: