সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে স্যালভো কেমিক্যাল

নিউজ ডেস্ক:: শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষ ছিল স্যালভো কেমিক্যাল। ফলে সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্যে বড় ধরণের উত্থান ঘটেছে।

অপরদিকে প্রতিষ্ঠানটির শেয়ার ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় অনেক বিনিয়োগকারীই স্যালভো কেমিক্যালের শেয়ার বিক্রি করতে চাননি। ফলে এ কোম্পানির শেয়ার খুব বড় অঙ্কের লেনদেন হয়নি।

সপ্তাহের পাঁচ কার্যদিবসে (২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ২০ কোটি ৬৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৪ কোটি ১২ লাখ টাকা।

তবে বিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রি করতে না চাওয়ায় শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। তবে লভ্যাংশ ঘোষণার পর বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার দাম কমে যায়।

প্রতিষ্ঠনটি বিনিয়োগকরীদের জন্য লভ্যাংশ হিসেবে মাত্র ৫ শতাংশ বোনাস শেয়ার দেয়ার ঘোষণা দিয়েছে। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য বেড়েছে ১৬ দশমিক ৯২ শতাংশ। আর টাকার অঙ্কে বেড়েছে ৪ টাকা।

সপ্তাহের কার্যদিবস শেষে স্যালভো কেমিক্যালের প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২২ টাকা ৮০ পয়সায়। যা সপ্তাহের প্রথম কার্যদিবসে ছিল ১৮ টাকা ৮০ পয়সা।

পুঁজিবাজারের ‘এ’ গ্রুপ থাকা এ কোম্পানিটি ২০১৬ সালও বিনিয়োগকারীদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। তার আগে ২০১৪ ও ২০১৩ সালে ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। এছাড়া ২০১০, ২০১১ ও ২০১২ সালে কোম্পানিটি ৫ শতাংশ বেনাস শেয়ার লভ্যাংশ দেয়। প্রতিষ্ঠানটি কখনো বিনয়োগকারীদের নগদ লভ্যাংশ দেয়নি।

স্যালভো কেমিক্যালের মোট শেয়ারের ২২ দশমিক ১৪ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৬৬ দশমিক ২৭ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১১ দশমিক ৫৯ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে স্যালভো কেমিক্যালের পরেই বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল ড্রাগণ সোয়েটার। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ৩৮ শতাংশ। এর পরেই রয়েছে ইনটিচ লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৫ দশমিক ৫৯ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা কেয়া কমসেটিক’র শেয়ার দাম ১০ দশমিক ৭১ শতাংশ, ন্যাশনাল ব্যাংক ৯ দশমিক ৬০ শতাংশ, ইষ্টার্ণ হাউজিং ৯ দশমকি শূন্য ৯ শতাংশ, সমরিতা হসপিটাল ৮ দশমিক ৯৪ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৮ দশমিক ৭০ শতাংশ, বিডি থাই ৮ দশমিক শূন্য ৪ শতাংশ এবং সাউথইস্ট ব্যাংক ৭ শতাংশ দাম বেড়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: