সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ১৯ শ কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ

কমলগঞ্জ প্রতিনিধি:: কমলগঞ্জ উপজেলায় রবি ২০১৭-২০১৮ মৌসুমে কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় ১৯শত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। ৪ নভেম্বর শনিবার দুুপুর ১২টায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে শিক্ষক মোশাহিদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক,জেলা পরিষদ সদস্য বদরুজ্জামান সেলিম, কমলগঞ্জ পৌর মেয়র মোঃ জুয়েল আহমেদ, চেয়ারম্যান ফজলুল হক বাদশা ইফতেখায়ের আহমদ বদরুল প্রমুখ। বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক হারুন অর রশীদ ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শামসুদ্দিন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে আব্দুস শহীদ এমপি বলেন ,বর্তমান সরকার কৃষকের পরম বন্ধু। এ কারণেই আজ আমরা অতীতের চেয়ে কৃষি খাতে উন্নত হতে পেরেছি। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় কৃষি খাতে এ উন্নতি হয়েছে।

অনুষ্ঠানে ৯টি ইউনিয়নের ১৯৬২ জন কৃষকের মাঝে সার ও বিভিন্ন ফসলের বীজ ও নগদ টাকা বিতরণ করা হয়। তম্মধ্যে বোরো চাষী ১৩০০ জন, সরিষা চাষী ৬০০ জন, ভুট্টা চাষী ২৫ জন, মুগ ডাইল চাষী ৩৫ জন, বিটি চাষী ২ জনের মধ্যে এসব বিতরণ করা হয়।

এর আগে ৪৬ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে উপজেল প্রশাসন ও স্থানীয় সমবায়ীবৃন্দের আয়োজনে ‘উৎপাদন মুখী সমবায় করি উন্নত বাংলাদেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে নিয়ে উপজেলা চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়। জাতীয় সমবায় দিবস উপলক্ষে উদ্বোধক হিসাবে জাতীয় পতাকা ও জাতীয় সমবায় দিবসের পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি সাবেক চীফ আলহাজ্ব উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক। পরবর্তীতে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: