সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৃত পোষা প্রাণী দিয়ে ড্রোন!

আন্তর্জাতিক ডেস্ক::  পোষা প্রাণী পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা নিতান্তই কম। আজকাল শখের বশে অনেকে বাড়িতে কুকুর, বিড়াল ও খরগোশ পুষে থাকেন। আর অনেককে দেখা যায় বাড়ির বারান্দা ও ছাদে খাঁচার মধ্যে পাখি পোষেন। কেমন লাগে, যখন আপনার প্রিয় পোষা প্রাণীটি মারা যায়? অবশ্যই এটা সুখকর কোনো খবর না।
ডাচ শিল্পী বার্ট জানসেন মৃত পোষা প্রাণীদের নিয়ে একটি উদ্ভট কাজ করে ফেলেছেন। কি সেটা জানেন? মৃত পোষা প্রাণীর মধ্যে চালু হবে ড্রোন। নেদারল্যান্ডের এ মানুষটি উদ্ভট এই প্রজেক্টটি শুরু করেন যখন তার ৪ বছর বয়সী বিড়াল অরভিলে ২০১২ সালে একটি গাড়ি চালানোর পর মারা যায়। তার এই প্রজেক্ট বাস্তবায়ন করতে প্রকৌশলী অর্জেন বেল্টম্যানের সাথে যোগাযোগ করেন এবং সেই প্রকৌশলী তা বাস্তবায়নের আশ্বাস দেন। যেমন আশ্বাস, তেমন কাজ! বার্ট জানসেন মনে করেন, শখের মৃত প্রাণীকে দিয়ে যদি ড্রোন বানানো হয় তাহলে সেটা অনেকটা স্মৃতিস্তম্ভের মতো হয়ে থাকবে।
তবে তাদের এই কাজে খেপেছেন পশু অধিকার সংগঠনগুলো। তাদেরকে বিভিন্ন সংগঠন পশু হিসেবেও আখ্যায়িত করেছেন। তবে তারা ওসব মাথায় নেননি একদম! কারণ তাদের মতে, তারা জীবিত কোনো প্রাণীকে মেরে কাজটি করছেন না। তারা কাজটি করছেন মরে যাওয়া শখের প্রাণী নিয়ে। তবে তারা যে উদ্দেশ্যে এই কাজটি করছেন সেটা অনেকখানি সফল। তাদের আরেকটি বড় পরিকল্পনা আছে। মৃত গরু দিয়ে তারা ড্রোন বানাবেন, যেটা যাত্রীদের বহন করতে পারবে!
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: