সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঋত্বিক ঘটক পুরস্কার পাচ্ছেন নূর ও জয়া

বিনোদন ডেস্ক::
কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের জন্মবার্ষিকী উপলক্ষে প্রতি বছর সম্মাননা পদক প্রদান ও চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়ে থাকে। ২০০৯ সাল থেকে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি এই আয়োজন করে আসছে। প্রতিবারের মতো এবারও বরেণ্য এই নির্মাতার পৈতৃক ভূমি রাজশাহীতে আয়োজিত হচ্ছে এই উৎসব। শনিবার (৪ নভেম্বর) থেকে চলবে মঙ্গলবার (৭ নভেম্বর) পর্যন্ত।

এবার ঋত্বিক ঘটক পুরস্কার পাচ্ছেন ভারত ও বাংলাদেশের বেশ কয়েকজন গুণী ব্যক্তিত্ব। এর মধ্যে রয়েছেন আসাদুজ্জামান নূর, জয়া আহসান, ব্রাত্য বসু, ভিকে জোসেফ, অধ্যাপক ফজলুল হক ও অধ্যাপক রুহুল আমিন প্রামানিক। সিনেমা ও থিয়েটার অঙ্গনে বিশেষ অবদান রাখায় তাদের এই সম্মানে ভূষিত করা হচ্ছে।

জানা গেছে, আজ (৪ নভেম্বর) বিকাল ৪টায় রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের মিলনায়তনে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বরেণ্য কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ।

প্রসঙ্গত, ঋত্বিক ঘটক ১৯২৫ সালের ৪ নভেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৪৭’র দেশভাগের সময় তিনি কলকাতা চলে যান। সেখান থেকেই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে চলচ্চিত্র নির্মাণে আসেন। ব্যতিক্রমধর্মী নির্মাণ দিয়ে তিনি নজর কাড়েন সমালোচকদের। একাধিকবার অর্জন করেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার নির্মিত চলচ্চিত্রগুলো হলো- নাগরিক, অযান্ত্রিক, বাড়ি থেকে পালিয়ে, মেঘে ঢাকা তারা, কোমল গান্ধার, সুবর্ণরেখা, তিতাস একটি নদীর নাম ও যুক্তি তক্কো আর গপ্পো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: