সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মিডিয়া ডার্লিং ইভাঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক::

জাপানিদের মন কেড়েছেন রূপসী ট্রাম্প কন্যা ইভাঙ্কা ট্রাম্প। তিনি যেখানেই যাচ্ছেন লোকজন তাকে ঘিরে ধরছে। কোথায় বক্তৃতা দিতে গেলে একাটাও আসন খালি থাকছে না।

তার নিরাপত্তার জন্য আলাদা নারী পুলিশ বাহিনী নিয়োগ দিয়েছে জাপান। আর উৎসাহী জনতার কাছ থেকে তাকে আগলে রাখতে গিয়ে গলদঘর্ম হতে হচ্ছে নিরাপত্তা রক্ষীদের। শুধু কি সাধারণ মানুষ, তাকে নিয়ে জাপানি সাংবাদিকদেরও আগ্রহের শেষ নেই। এ কারণে ট্রাম্প কন্যাকে ‘মিডিয়া ডার্লিং’ হিসেবে উল্লেখ করে প্রতিবেদনও প্রকাশ করেছে মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস।

এই জনপ্রিয়তা দেখে ইতিমধ্যে অনেকেই ইভাঙ্কাকে বর্তমান বিশ্ব রাজনীতিতে সবচাইতে বিখ্যাত নারী বলে উল্লেখ করছেন। জাপানের প্রধানমন্ত্রী শানজো আবের এক সহকারী তাকে ‘বিশ্বের উল্লেখযোগ্য ব্যক্তি’ উপাধি দিয়েছেন।

এদিকে শুক্রবার সুন্দরী ট্রাম্প কন্যা গিয়েছিলেন টোকিওর নারী বিষয়ক এক অনুষ্ঠানে। সেখানে তিনি কর্মক্ষেত্রে নারীদের যথাযথ সম্মান দেওয়ার আহ্বানও জানিয়ে বললেন, নারীদের সঙ্গে যৌন নির্যাতন কোনোভাবেই সহ্য করার মতো নয়।

বিনোদন পাড়া ও রাজনৈতিক অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে বিশ্বব্যাপী খবর প্রকাশিত হওয়ার প্রেক্ষিতেই তার এই বক্তব্য। তিনি আরো বলেন, প্রায় সবক্ষেত্রে আমাদের সমাজ নারীদের যথাযথ সম্মান দিতে ব্যর্থ হচ্ছে। কেবল যৌন হয়রানিই নয়, আরও অনেকভাবেই তাদের সঙ্গে বৈষম্য হচ্ছে। আচরণগত বৈষম্যও রয়েছে। এটি আর কখনও সহ্য করা হবে না।

আগামীকাল রোবাবর জাপান সফরে আসছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাবার দু’দিন আগেই টোকিও পৌঁছে যান তার মেয়ে ইভাংকা। দেশটিতে তাঁর জনপ্রিয়তা দেখে মনে হচ্ছে তিনি বুঝি প্রেসিডেন্ট ট্রাম্পকেও ছাড়িয়ে গেছেন। অন্যদিকে নির্বাচনে রুশ সম্পৃক্ততার ঘটনায় দেশে ক্রমশ জনপ্রিয়তা হারাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট।

সূত্র: নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: