সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ চিরসবুজ নায়িকা মৌসুমীর জন্মদিন : শুভ জন্মদিন

বিনোদন ডেস্ক ::
ঢাকাই চলচ্চিত্রের চিরসবুজ নায়িকা তিনি। হাজারো ভক্তের কাছে তিনি প্রিয়দর্শিনী। দীর্ঘ দুই যুগ ধরে নিজের জনপ্রিয়তাকে শক্ত হাতে ধরে রেখেছেন। মিষ্টি হাসি আর অভিনয় গুণে জয় করে নিয়েছেন কালের সীমানা। হ্যাঁ, তিনি জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। সেই নব্বইয়ের দশকের শুরুর দিক থেকে আজও তার সৌন্দর্য অমলিন। একাধিক প্রজন্মের নায়িকাদের কাছে হয়েছেন আদর্শ। আজ (৩ নভেম্বর) এই তারকা অভিনেত্রীর ৪৪তম জন্মদিন। শুভ জন্মদিন প্রিয়দর্শিনী।

জন্মদিনে অসংখ্য ভক্তের ভালোবাসায় সিক্ত হচ্ছেন মৌসুমী। এছাড়া শোবিজ জগতের অনেকেই এই প্রিয় অভিনেত্রীকে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে মৌসুমীর জন্মদিনের প্রথম মুহূর্তটা তিনি ভাগ করে নিয়েছেন ভক্তদের সঙ্গে। স্বামী ওমর সানীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি একা একা কেক কাটেন। সে সময় ক্যামেরার পেছনে ছিলেন ওমর সানী এবং তাদের দুই সন্তান ফারিন ও ফাইজা।

এ সময় মৌসুমী বলেন, সবাইকে অনেক অনেক ধন্যবাদ। এই প্রথম আমি একা একা কেক কাটছি। শুধু মাত্র এই জন্য যে, আমি চাই শুধু মাত্র আমার ভক্তরা আমার সাথে থাকুক।

১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন মৌসুমী। পুরো নাম আরিফা পারভীন জামান। ছোট বেলা থেকেই শোবিজ ভুবনে পথচলা শুরু করেন মৌসুমী। গান এবং অভিনয় দুই ধরণের প্রতিভা নিয়ে তার যাত্রা শুরু হয়। এরপর ১৯৯০ সালে ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ বিজয়ী হয়ে টেলিভিশনের বাণিজ্যিক ধারার অনুষ্ঠানে কাজ শুরু করেন।

চলচ্চিত্রে মৌসুমির আত্মপ্রকাশ ১৯৯৩ সালে। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে সালমান শাহর নায়িকা হিসেবে রূপালি পর্দায় আসেন তিনি। প্রথম ছবিতেই বাজিমাত। সালমান শাহ এবং মৌসুমী দুজনেই আকাশচুম্বী সাফল্য পেয়ে যান। এরপর একই বছর মৌসুমী অভিনয় করেন ‘দোলা’ ছবিতে। এরপরের গল্প কেবলই সাফল্যের। একটানা অভিনয় করে এসেছেন। এখনো করছেন।

শতাধিক ছবিতে অভিনয় করেছেন মৌসুমী। এর মধ্যে রয়েছে অসংখ্য ব্যবসাসফল ও দর্শকনন্দিত ছবি। ক্যারিয়ারে মৌসুমী সবচেয়ে বেশি অভিনয় করেছেন তুমুল জনপ্রিয় নায়ক মান্নার বিপরীতে। এই জুটি উপহার দিয়েছেন অনেকগুলো সুপারহিট ছবি।

অভিনয়ের জন্য মৌসুমী তার ক্যারিয়ারে অর্জন করেছেন অনেক পুরস্কার। এর মধ্যে তিন বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, তিন বার বাচসাস পুরস্কার এবং তিন বার মেরিল প্রথম আলো পুরস্কার অন্যতম। এছাড়া মৌসুমী ইউনিসেফ এর হয়েও সম্মানিত দায়িত্ব পালন করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: