সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বন্ধ হয়নি শাহ আরেফিন টিলায় মাটি কাটা, আবারো ধ্বস : আহত ২

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ::
কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় গতকাল বৃহস্পতিবার দুপুরে টিলা ধসে একটি ট্রাক্টর মাটিতে চাপা পড়ে। এতে কোনো লাশের সন্ধান মিলেনি তবে ২ জন শ্রমিক সামান্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। এলাকাবাসীর দাবি টিলা ধসে ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। ধসে পড়া টিলার মালিক উপজেলা চেয়ারম্যানের ছেলে বিল্লাল।
খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি শফিকুর রহমান খাঁন এবং ইউএনও মুহাম্মদ আবুল লাইছ ঘটনাস্থলে গিয়ে ফেলুডার দিয়ে আটকেপড়া ট্রাক্টরটি উদ্ধার করেন।
এ নিয়ে স্থানীয় একটি সূত্র দাবি করছে পুলিশ ও প্রশাসন আসার আগেই বিল্লাল ও তার বাহিনী শ্রমিকদের লাশ গুম করছে। এর আগে বিল্লাল এর সহযোগী আইয়ূব আলীর কোয়ারিতে এক শ্রমিকের প্রাণহানি হয়েছে।
সূত্রটি দাবি করছে, শাহ আরেফিন টিলায় বিল্লাল বাহিনীর কাছে খোদ প্রাশাসন অসহায়। বিল্লাল ও তার বাহিনী প্রতিদিন সেখানে প্রতিটি গর্ত থেকে ২-৩ হাজার টাকা আদায় করে এবং বিল্লালের ২০-৩০টি গর্ত রয়েছে। বিল্লাল উপজেলা চেয়ারম্যান বাছির মিয়ার ছেলে হওয়ায় প্রভাব বিস্তার করে সহজেই শাহ আরেফিন টিলা নিয়ন্ত্রণ করছেন।
এ ব্যাপারে বিল্লাল আহমদ জানান, আমার কোয়ারি ২ দিন থেকে বন্ধ রয়েছে, সেখানে কোনো শ্রমিকের মৃত্যু হয়নি। যে গর্তে শ্রমিক মরছে সেটি করিমের গর্ত।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শফিকুর রহমান খান বলেছেন, আমরা শাহ আরেফিন টিলার ব্যাপারে কোনো আপস করব না। সেখানে টিলা কাটার সাথে যারা জড়িত, তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।
উল্লেখ্য, এ বছর ৯ জন শ্রমিকের প্রাণ গেলেও থেমে নেই টিলা কাটা। নাম মাত্র সহযোগীদের নামে মামলা হলেও ধরাছোঁয়ার বাইরে মূল হোতারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: