সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইটি খাত এগিয়ে নিতে পারলে বাংলাদেশের উন্নতি হবে : মেয়র আরিফ

ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আইসিটির প্রশিক্ষণের মাধ্যমে যেমন নিজেরা স্বাবলম্বী হওয়া সম্ভব, তেমনি দেশকে ও সামনের দিকে এগিয়ে নেওয়া সম্ভব। আইটি খাতকে এগিয়ে নিতে পারলে বাংলাদেশের উন্নতি হবে। আইটি সেক্টরের জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আগামীতেও এ ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এতে আইটি সেক্টরের সিলেটিরা ভালো ভূমিকা পালন করতে পারে। বিশ্ববাজারে সিলেটি ফ্রিল্যন্সারা প্রতিযোগিতা করতে পারবে। এতে অর্থনৈতিকভাবে সিলেট অঞ্চল এগিয়ে যাবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় এবং সিলেট সিটি কর্পোরেশনের সার্বিক তত্ত্বাবধায়নে আয়োজিত ‘নারী আইসিটি এবং উদ্যেক্তা উন্নয়ন’ কর্মসূচির আওতায় গ্রাফিক্স ডিজাইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথাগুলো বলেন।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী রুহুল আলম এর সভাপতিত্বে ও এসবিএস ফাউন্ডেশনের প্রশিক্ষক শওকত হাসান আফঞ্জী ও নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ধ্রুব পুরকায়াস্থ।
অন্যদের মাঝে বক্তব্য রাখেন প্রশিক্ষক কাওছার হোসেন, আব্দুল্লা আল মাহমুদ, আমান উল্ল্যা, হবিগঞ্জ এসএমই ফাউন্ডেশনের কোঅর্ডিনেটর শেখ মো. তানভির, নাসিমা আক্তার মুন্নি, নিলুফা ইয়াছমিন শাম্মি, আশা মনি খন্দকার, রেহানা আক্তার পারভিন, নুশরাত জাহান, সুস্মিতা ভট্টাচার্য্য, নওরিন আক্তার, ফাহমিদা রহমান, মাহা আহমেদ, সৈয়দা রুনা, রুবাইয়িত ফেরদৌস। অনুষ্ঠানে ৪০জন প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: