সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে নদীপথে চাঁদাবাজি বন্ধে জেলা প্রশাসকের নির্দেশ

ছাতক প্রতিনিধি ::
ছাতকে মরা-চেলা নদী বালু মহালের রয়্যালিটির হার নির্ধারণ ও অবৈধ টোল-ট্যাক্স আদায় বন্ধের লক্ষ্যে মতবিনিময় সভা গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জের জেলা প্রশাসক সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, দোয়ারা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিছ আলী বীরপ্রতীক, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান, দোয়ারা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস, সহকারী পুলিশ সুপার ছাতক-দোয়ারা থানার সার্কেল দুলন মিয়া, ছাতক থানার ওসি আতিকুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী। সভায় স্থানীয় মামুন আহমদ, ছাতক বাজার একতা বালু উত্তোলন ও সরবরাহকারী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক দিলোয়ার হোসাইন, সদস্য সমছু মিয়াসহ ইজারাদাররা উপস্থিত ছিলেন।
সভায় সমিতির পক্ষে সমছু মিয়া অবৈধ টোল-ট্যাক্স আদায় বন্ধও রয়্যালিটির হার নির্ধারণের দাবি করলে জেলা প্রশাসক টোল-ট্যাক্স আদায়কারী বিআইডব্লিউ, ছাতক পৌরসভার, ছাতক উপজেলা পরিষদ, দোয়ারা উপজেলা পরিষদ, ইসলামপুর ইউপি ও কোম্পানীগঞ্জ উপজেলাধীন আরো ৫টি প্রতিষ্ঠানের কাছে প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করতে বলা হয়। এ সময় অনেকে সপক্ষে কাগজপত্র দেখাতে পারেননি। জেলা প্রশাসক নদীতে চলন্ত অবস্থায় মালবাহি সব ধরনের নৌযান থেকে টোল-ট্যাক্স আদায় না করার নির্দেশ প্রদান করেন। তিনি শীঘ্রই সব ইজারাদারদের ইজারাকালীন প্রয়োজনীয় কাগজপত্র জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেয়া এবং থেকে প্রত্যেক ইজারাদারকে সংশ্লিষ্ট এলাকার দর্শনীয় স্থানে রেইট বোর্ড টানানোর নির্দেশ দেন। সম্প্রতি সমিতির পক্ষ থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অবৈধ চাঁদাবাজি বন্ধের দাবিতে একটি রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: