সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে পুরো নভেম্বরে চালু থাকবে ক্যাথল্যাব

নিজস্ব প্রতিবেদক ::
সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল একটি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান সিলেট শহরের পূর্ব শাহি ঈদগায় সমাজকল্যাণ মন্ত্রণালয়, প্রবাসী, বিভিন্ন ব্যাক্তিবর্গ ও প্রতিষ্ঠানের অর্থায়নে ১০০ শয্যা বিশিষ্ট ১০ম তলা ফাউন্ডেশনের ৬ষ্ঠ তলা ভবনের নির্মাণ কাজ শেষ হয়েছে ইতি মধ্যেই। গত আগস্ট ২০১৬ থেকে এ হাসপাতালে ক্যাথল্যাব স্থাপনের মাধ্যমে অভিজ্ঞ কার্ডিওলজিস্ট দ্বারা হৃদরোগীদের এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি, পেসমেকার স্থাপন করা হয়ে থাকে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. আমিনুর রহমান লস্কর এ কথা বলেন। তিনি বলেন বর্তমানে এই হাসপাতালে ১০ বেডের সিসিইউ ইউনিট, ২২ বেডের পিসিসিইউ ইউনিট, ১০ টি কেবিন রয়েছে। তাছাড়া রোগীদের পরীক্ষানিরীক্ষার জন্য উন্নতমানের প্যাথলজি ল্যাব, এই হাসপাতালে এক্স-রে, ইসিজি, ইকো কার্ডিওগ্রাফি, ইটিটি, আলট্রাসনোগ্রাফি করার ব্যবস্থা আছে। তিনি বলেন, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে হৃদরোগীদের চিকিৎসা ব্যবস্থায় যুগান্তকারী পদক্ষেপ হিসাবে চলতি মাস থেকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের সিনিয়র কার্ডিওলজিস্টরা পর্যায়ক্রমে নিয়মিতভাবে হাসপাতালে হৃদরোগ বিষয়ক চিকিৎসা সেবা প্রদানসহ এনজিওগ্রাম, এনজিওপ্লাস্টি, পেসমেকার স্থাপনসহ সকল প্রকারের সেবা প্রদান করবেন। ডা. মো. আমিনুর রহমান লস্কর বলেন, হৃদরোগের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। কিন্তু সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অত্যন্ত স্বল্প খরচে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, ডা. মো. আলতাফুর রহমান, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আ.ফ.ম. কামাল, ট্রেজারার জামিল আহমদ চৌধুরী, হিউম্যান রিসোর্স ডেভলাপমেন্ট সেক্রেটারি ডা. মো. মঞ্জুরুল হক চৌধুরী, কার্যকরী কমিটির সদস্য ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার এবং আব্দুল মালিক জাকা ও হাসপাতালের পরিচালক এবং সিইও কর্নেল (অব.) শাহ আবিদুর রহমান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: