সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেএসসির প্রথম দিন : সিলেটে অনুপস্থিত ২ হাজার ৫২ পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার ::
সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথম দিন গতকাল বুধবার শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষায় কোনো বহিষ্কার না থাকলেও অনুপস্থিত ছিল ২ হাজার ৪৫২ জন পরীক্ষার্থী।
গতকাল সন্ধ্যায় সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাপাদার জানান, ‘গত বছরের তুলনায় এ বছর অনুপস্থিতির সংখ্যা কম। এবার ১ দশমিক ৮৬ ভাগ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। যা গত বছরে ছিল ২ দশমিক ০৭ ভাগ।’
শিক্ষাবোর্ড সূত্র জানায়, সিলেট শিক্ষাবোর্ডে মোট ১ হাজার ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১ লাখ ৩৭ হাজার ৫৮০ জন পরীক্ষার্থী ছিল। এরমধ্যে প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ২৯ হাজার ৭১৮ পরীক্ষার্থী।
তিনি জানান, বাংলা প্রথমপত্র পরীক্ষায় বোর্ডের মধ্যে সিলেটে ৪৮ হাজার ১৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৭১২ জন, হবিগঞ্জে ২৭ হাজার ২৭১ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৫৮৩ জন, মৌলভীবাজারে ২৮ হাজার ১৩৪ জনের মধ্যে অনুপস্থিত ৪৩৭ জন ও সুনামগঞ্জে ২৮ হাজার ৫৯৭ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৭১৪ জন।
গত বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থী বেড়েছে ৮ হাজার ৮৩৬ জন। পাশাপাশি ৭টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ৬টি কেন্দ্র বেড়েছে। এ বছর ১ হাজার ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩১টি কেন্দ্রে ১ লাখ ৩৭ হাজার ৫৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে মেয়ে ৭৮ হাজার ৫২০ এবং ছেলে ৫৯ হাজার ৬০ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: