সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু

স্টাফ রিপোর্টার ::
সিলেটে শুরু হলো সাত দিনব্যাপী আয়কর মেলা। গতকাল বুধবার সকালে নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ। মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত।
প্রথমদিন শেষে মেলা থেকে ২ কোটি ৩০ লাখ ৪৫৩ টাকা কর আদায় হয়েছে। এছাড়া সেবাগ্রহণ করেছেন ৯৪৩ জন এবং নতুন করে ইটিআইএন (ইলেকট্রনিক্স কর শনাক্তকরণ নম্বর) গ্রহণ করেছেন ৫০ জন। সিলেট কর অঞ্চলের উপ কর কমিশনার কাজল কুমার সিংহ এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, এবার আয়কর মেলায় ১৮টি স্টল বসানো হয়েছে। এরমধ্যে রিটার্ন আদায়ে ৭টি বুথ, একটি করে সোনালী ও জনতা ব্যাংক বুথ ও কাস্টমস, সঞ্চয়ী হিসাব ও আয়কর আইনজীবী বুথ রয়েছে।
কর কমিশনার কর্নার ছাড়াও রয়েছে কন্ট্রোল রুম, অভ্যর্থনা ও তথ্য কেন্দ্র, দু’টি ইটিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন কেন্দ্র। এছাড়া একটি মিডিয়া বুথ রয়েছে।
কাজল আরো বলেন, এবার মেলায় আকর্ষণ সেলফি কর্নার। ‘আমি একজন গর্বিত করদাতা’ স্লোগানে সেলফি কর্নারে সেলফি তুলতে পারবেন আগতরা।
সকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, সিলেট মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার ফয়ছল মাহমুদ, অতিরিক্ত কাস্টমস কমিশনার মিয়াজুর রহমান, অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সিপার আহমদ, মেট্টোপলিটন চেম্বারের প্রথম সহ সভাপতি হাসিন আহমদ, সিলেট কর আইনজীবী সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা।
সিলেট ছাড়াও জেলা পর্যায়ে মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জে চারদিন, সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় দুদিন এবং আরও ৫টি উপজেলায় এক দিন করে মেলার আয়োজন করেছে সিলেট কর অঞ্চল।
আজ বৃহস্পতিবার থেকে ৫ অক্টোবর মৌলভীবাজার ও সুনামগঞ্জে একযোগে মেলা চলবে। মৌলভীবাজারে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এবং সুনামগঞ্জে হাছননগর প্রিয়াঙ্গন কমিউনিটি সেন্টারে মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া ৪ থেকে ৭ অক্টোবর হবিগঞ্জ জেলা পুলিশ লাইন মাঠে আয়কর মেলা অনুষ্ঠিত হবে।
তাছাড়া সিলেটের গোলাপগঞ্জ কর অফিসে ৫ ও ৬ অক্টোবর দু’দিন ব্যাপী মেলা অনুষ্ঠিত হবে। পাশাপাশি ২ অক্টোবর হবিগঞ্জের মাধবপুর, ৪ অক্টোবর সিলেটের বালাগঞ্জ ও ৬ অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল, সিলেটের ফেঞ্চুগঞ্চ ও সুনামগঞ্জের ছাতকে ভ্রাম্যমাণ মেলা অনুষ্ঠিত হবে।
সিলেট কর অঞ্চলের কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ বলেন, গত বছর মেলায় ‘ট্যাক্স ইউথ টি’ স্লোগান ছিল। এবার কর মেলার স্লোগান হচ্ছে-‘গিভেন প্লেট, ইউ ক্যান টেক মেনি চকলেট’। বিভাগজুড়ে ৭ নভেম্বর পর্যন্ত চলা মেলায় ২শ’ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট কর অঞ্চল ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: