সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বিপিএল-এর টিকিট বিক্রি শুরু : সিলেটে টাকা দিয়ে মহিলা ভাড়া করে টিকিট সংগ্রহ করছে দালালরা

মারুফ হাসান ::
বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগ (বিপিএল)-এর টিকিট বিক্রি শুরু হয়েছে। সিলেটে প্রথমবারের মতো এই আয়োজনে খেলা উপভোগ করতে সোমবার মধ্যরাত থেকে ক্রিকেট প্রেমীদের দীর্ঘসারি লক্ষ করা গেছে। স্টেডিয়াম এলাকায় হাজার হাজার মানুষের এই ঢল ক্রিকেট উৎসবেরই জানান দিচ্ছে।
তুমুল আগ্রহ নিয়ে ক্রিকেটপ্রেমীরা টিকিটের জন্য দীর্ঘ লাইন দিয়ে অপেক্ষা করেছেন। সিলেট বিভাগীয় ক্রিকেট কমিটির সম্পাদক ফরহাদ কোরেশী বলেন, মঙ্গলবার সকাল ১০টা থেকে সিলেট জেলা স্টেডিয়ামে বিপিএল-এর টিকিট বিক্রি শুরু হয়েছে। খেলার দিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকেও টিকিট সংগ্রহ করা যাবে।
তবে যেসকল ব্যাংকে টিকিট পাবেন বলে পূর্বে প্রচার করা হয়েছিল তা হচ্ছে না। অর্থাৎ ব্যাংকগুলোতে কোনো টিকিট পাওয়া যাবে না বলে নিশ্চিত করেছে ফরহাদ কোরেশী।
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের উত্তর গ্যালারির টিকিট সর্বনিম্ন ২০০ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া পশ্চিম গ্যালারি ৩০০ টাকা, গ্রিন গ্যালারি ৪০০ টাকা, ক্লাব হাউস ৫০০ টাকা ও গ্র্যান্ড স্ট্যান্ড ২০০০ টাকা দামে বিক্রি হচ্ছে। একজন দর্শক সবোর্চ্চ দুটি টিকিট কিনতে পারার কথা থাকলেও পরে ১টি করে টিকিট নিয়ে সন্তষ্ট থাকতে হয়েছে।
এদিকে নারীদের লাইনে ভাড়া করা মহিলা দিয়ে টিকেট কাটিয়ে নিচ্ছে এক শ্রেণির দালালরা। টিকিট বিক্রির প্রথম দিনে এমন দৃশ্য চোখে পড়ে।
৩১ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১০টা থেকে টানা বিকেল ৩টা পর্যন্ত বিপিএল-এর টিকিট বিক্রি কার্যক্রম পরিচালিত হয় সিলেট জেলা স্টেডিয়ামে। স্টেডিয়াম ভবনের সামনের অংশের দুই পাশের ৬টি জানালা ঘিরে একাধিক লাইনে বিভক্ত হয়ে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে দর্শকদের। এ সময় সিলেট জেলা স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে মহিলাদের একটি লাইনও লক্ষ করা গেছে।
লাইনে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তুলনায় বয়স্ক নারীদের আধিক্য বেশি দেখা যায়। রাবেয়া নামের এক মহিলা জানালেন তাকে টিকিটের জন্য একজন লোক লাইনে দাড় করিয়ে দিয়েছে। আগে টিকিট কেটেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একবার দুইটার বেশি টিকিট দেয় না। আমি দুইবারে ৪টা টিকিট সংগ্রহ করেছি। অর্থাৎ তিনি তৃতীয় বারের মতো লাইনে দাঁড়িয়েছেন।
মহিলাদের লাইনে রাবেয়ার মতো আরো বয়স্ক মহিলা দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রকৃত অর্থে যারা খেলা উপভোগ করবার জন্য টিকিট সংগ্রহে এসেছেন সেই সকল নারী দীর্ঘ সময় লাইনে থেকেও টিকিট সংগ্রহ করতে পারেন নি বলে অভিযোগ করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কলেজ ছাত্রী জানালেন, আমরা দুই বান্ধবি আড়াই ঘন্টা লাইনে দাড়িয়েও টিকিট পাইনি। কিছু মহিলা ঠেলা-ধাক্কাদিয়ে সামনের লাইনে দাঁড়িয়ে যায়।
সিলেট এমসি কলেজের এক শিক্ষার্থী জানালেন তিনি ৫০০ টাকার দুটি টিকিটের জন্য ১ হাজার টাকা দিয়ে জানালার ভেতরে হাত ঠুকিয়েছিলেন, কিন্তু টিকেট পেয়েছেন ১টি। ভীড়ের জন্য সেখানে জিজ্ঞাসা করার সুযোগ নেই দুটির জায়গায় ১টি কেন অথবা আমার বাকি ৫শত টাকা কোথায়।
ক্রেতা সেজে টিকেটের জন্য একজন দালালের সঙ্গে আলাপ হয়। তিনি জানালেন খেলার দিন স্টেডিয়ামের আশ-পাশে টিকেট পাওয়া যাবে। প্রতিটি টিকিট মূল্য প্রায় দ্বিগুণ হবে। ৫০০টাকার একটি টিকিট দেখতে চাইলে তিনি তা দেখিয়ে দর হাকালেন ১ হাজার টাকা।
উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা উঠছে আগামী ৪ নভেম্বর থেকে। বিপিএলের তৃতীয় ভেন্যু হিসেবে স্বীকৃতি পাওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম পর্বের ৮টি ম্যাচ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: