সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে ৭ দাবি

নিউজ ডেস্ক:: ‘বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন-১৯৯১’ সংশোধনসহ সাত দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন ও ভাড়াটিয়া ঐক্য পরিষদ। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এ দাবি জানান সংগঠনের নেতারা।

সংগঠনের সভাপতি আশরাফ আলী হাওলাদার জানান, জানুয়ারি মাস আসলেই বাড়ি ভাড়া বৃদ্ধির তোড়জোড় শুরু হয়ে যায়। ভাড়াটিয়াদের সম্মতি, সামর্থ্যের বিষয় বিবেচনা না করেই এক তরফাভাবে বাড়ি ভাড়া বাড়ানো আইনত বিরোধী ও অগণতান্ত্রিক।

 

তিনি বলেন, বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ অাইন ১৯৯১ সংশোধন করতে হবে। এ আইন সংশোধন না করা পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারি করতে হবে। বাজারে চাল, ডাল, সবজি ও মসলাসহ নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। এ লাগাম টেনে ধরা হচ্ছে না। এ সুযোগ নিয়েই মালিক বাড়ি ভাড়া বৃদ্ধির পায়তারা করে থাকে।

ঢাকা মহানগর দক্ষিণ কমিটির আহ্বায়ক অলিউল্লাহ চৌধুরী বলেন, যারা আইন করেন তারাই আইন মানেন না। ভাড়াটিয়াদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো মনিটরিং করতে হবে।

কাজী মাসুদ আহমেদ বলেন, ভাড়াটিয়াদের ঐক্যবদ্ধ হতে হবে। বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ অাইন ১৯৯১ সংশোধন না করা পর্যন্ত আন্দোলন করতে হবে। বাড়ি ভাড়া বৃদ্ধির তোড়জোড় মোকাবেলায় ভাড়াটিয়াদের ঐক্যবদ্ধ হওয়া জরুরি।

সমাবেশ থেকে বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন ও ভাড়াটিয়া ঐক্য পরিষদ ৭ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান। দাবিগুলো হল, বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ অাইন ১৯৯১ সংশোধন না করা পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারি করতে হবে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন করে কমিশন গঠন করা, সমস্ত ভাড়াটিয়া চুক্তিপত্র দেয়া বাধ্যতামূলক করতে হবে, এলাকাভিত্তিক সরকারি নির্ধারিত বাড়ি ভাড়া আইন কার্যকর করা, স্বল্প আয়ের মানুষের জন্যে খাস জমিতে হাউজিং প্রকল্প ও কলোনি গড়ে স্বপ্ল কিস্তিতে বরাদ্দ, বাড়ি ভাড়ার টাকা রশিদে ও ব্যাংকের মাধ্যমে পরিশোধ এবং থানা ভিত্তিক ৫ সদস্যবিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: