সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফের শীর্ষে কোহলি, সাকিব-মুশফিকের অবনতি

স্পোর্টস ডেস্ক:: রাজত্ব হারানোর পর দশ দিনও পেরুল না, আবারও ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষে চড়ে বসলেন বিরাট কোহলি। আইসিসির প্রকাশিত সর্বশেষ ওয়ানডে র‌্যাংকিংয়ে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলে এক নাম্বারে উঠে এসেছেন ভারতীয় অধিনায়ক। সেটাও যেনতেন ভাবে নয়, একেবারে রেকর্ড গড়ে।

২৮ বছর বয়সী কোহলি নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন ২৬৩ রান। তিন ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন দুটি (১২১ এবং ১১৩)। সব মিলিয়ে এখন ভারতীয় অধিনায়কের রেটিং পয়েন্ট ৮৮৯। এটিই তার ক্যারিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট।

 

ভারতীয় ক্রিকেট ইতিহাসে আর কোনো ব্যাটসম্যান এত রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠতে পারেননি। তার আগে ১৯৯৮ সালে সর্বোচ্চ ৮৮৭ রেটিং পয়েন্ট পেয়েছিলেন ‘ক্রিকেট ঈশ্বর’খ্যাত কিংবদন্তী ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট পেয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মাও। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ১৭৪ রান করায় তার পয়েন্ট দাঁড়িয়েছে ৭৯৯। যদিও র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন হয়নি। আগের মতই ব্যাটসম্যানদের মধ্যে সপ্তম অবস্থানে আছেন তিনি।

বোলার র‌্যাংকিংয়ে এক নাম্বার জায়গাটি যথারীতি ধরে রেখেছেন পাকিস্তানের পেসার হাসান আলী। আর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা তৃতীয় অবস্থানে উঠে এসেছেন ভারতের জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশের জন্য সুখবর নেই। সেরা ২০ ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশের আছেন দুই জন। তামিম ইকবাল আগের মতই ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের ১৬ নাম্বারে। এক ধাপ পিছিয়ে ১৯ নাম্বারে মুশফিুকর রহিম।

বোলিং র‌্যাংকিংয়ে সাকিব আল হাসানও এক ধাপ পিছিয়েছেন। ১৯ থেকে তিনি চলে গেছেন ২০ নাম্বারে। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে যথারীতি মোহাম্মদ হাফিজের পর দুই নাম্বারে আছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: