সর্বশেষ আপডেট : ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটিশ মন্ত্রীর ‘সেক্স টয়’ কেলেঙ্কারী!

আন্তর্জাতিক ডেস্ক::
তেরেসা মে’র নেতৃত্বাধীন ব্রিটিশ সরকারের এক মন্ত্রীর বিরুদ্ধে তার নারী সহকারীকে দিয়ে ‘সেক্স টয়’ কিনতে বাধ্য করা এবং তাকে ‘যৌন ইঙ্গিতবাহী’ মন্তব্য করার অভিযোগ উঠেছে। এই ঘটনার সূক্ষ্ম তদন্তের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী তেরেসা মে।

এই বিস্ফোরক অভিযোগে অভিযুক্ত ব্রিটেনের আন্তর্জাতিক ব্যবসায় বিভাগের মন্ত্রী মার্ক গার্নিয়ের এর বিরুদ্ধে। খবর ডেইলি মেইলের। রবিবার এই অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গেই একটি ক্যাবিনেট তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। এই ঘটনাকে ব্রিটিশ এমপিদের যৌন কেলেঙ্কারীর বিষয়ে একটি সতর্কতা স্বরূপ দেখা হচ্ছে।

ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, ২০১০ সালে গার্নিয়ের তার স্ত্রী এবং অন্য একজন নারীর জন্য সেক্স টয় কেনার জন্য নারী সহকারী ক্যারোলিন এডমন্ডসনকে টাকা দেন। উল্লেখ্য, ওই বছরেই তিনি প্রথমবারের মত ওয়ের ফরেস্ট সংসদীয় আসন থেকে নির্বাচিত হন।

এডমন্ডসন বলেন, “একদিন সন্ধ্যায় হাউজ অব কমন্সের একটি বারে তিনি আমাকে সেক্স টয় কেনার জন্য মার্কেটে নিয়ে যেতে চান। পরের দিন তিনি আবারও একই আবদার করেন। পরে তিনি আমাকে সোহোতে নিয়ে গিয়ে দু’টি ‘ভাইব্রেটর’ কেনার জন্য টাকা দেন। আমি যখন ওগুলো কিনছিলাম তখন তিনি দোকানের বাইরে দাঁড়িয়ে ছিলেন।”

গার্নিয়ের তাকে যৌন ইঙ্গিতবাহী মন্তব্য করেছিলেন বলেও অভিযোগ করেন এডমন্ডসন।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে ব্রিটেনের হেলথ সেক্রেটারি জেরেমি হান্ট জানান, এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ঘটনাগুলো যদি সত্যি হয়, তবে তা সত্যিই অগ্রহণযোগ্য এবং ক্যাবিনেট অফিস সূক্ষ্ম তদন্তের মাধ্যমে এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।

হান্ট আরও জানান, এই বিষয়ে হাউজ অব কমন্সের স্পিকারের কাছে একটি লিখিত সুপারিশও চাইবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে। এই ঘটনাকে নিঃসন্দেহে ক্ষমতার অপব্যবহার হিসেবে দেখছে ব্রিটিশ পার্লামেন্টের ক্ষমতাসীনরা।

সূত্র: হিন্দুস্তান টাইমস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: