সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়ার ত্রাণ পাবে ১০ হাজার পরিবার

নিউজ ডেস্ক:: মিয়ানমার থেকে নির্যাতিত হয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মধ্যে ১০ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ উপলক্ষে ৩ দিন আগে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে প্রতিনিধিদল ত্রাণসামগ্রী নিয়ে কক্সবাজার পৌঁছে। ত্রাণসামগ্রীর মধ্যে নিত্যপণ্য, প্রসূতি মায়েদের জন্য প্রয়োজনীয় দ্রব্য ও শিশুখাদ্য রয়েছে।

সোমবার সকাল ১১টায় উখিয়ার ৪টি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে এসব ত্রাণসামগ্রী বিতরণ করবেন খালেদা জিয়া।

কক্সবাজার ও উখিয়ার বিএনপি কার্যালয় ঘুরে এবং একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, নির্যাতিত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতেই এ সফর। এজন্য দলীয় কোনো সভা-সমাবেশ হয়নি।

উখিয়ায় খালেদা জিয়া প্রথমে বালুখালীর পানবাজার রোডস্থ এলাকায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) কর্তৃক নির্মিত স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শন করবেন। পরে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-২, হাকিমপাড়া, শফিউল্লারকাটা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের খোঁজ-খবর নেবেন এবং তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করবেন।

জেলা বিএনপির দফতর সম্পাদক ইউচুফ বদরী বলেন, নির্যাতিত ১০ হাজার রোহিঙ্গা পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হবে। এর মধ্যে প্রতি পরিবারে ১০ কেজি চাল, কয়েক কেজি করে ডাল ও প্রয়োজনীয় কাপড় রয়েছে। ৫ হাজার শিশুকে দুধসহ শিশু খাদ্য ও ৫ হাজার প্রসূতি মাকে গর্ভকালীন প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হবে।

খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে কক্সবাজার জেলা বিএনপির নেতৃত্বে ১৪টি পৃথক কমিটি করা হয়েছে। ওইসব কমিটির উদ্যোগে চেয়ারপারসনকে স্বাগত জানানোসহ ত্রাণ বিতরণের সার্বিক কার্যক্রম পরিচালনা করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: