সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে স্কুলে ক্লাস বন্ধ করে এনজিও সংস্থাসহ বিভিন্ন র‌্যালীতে ছাত্র-ছাত্রীরা

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় স্কুলে ক্লাস বন্ধ করে ঘন্টার পর ঘন্টা র‌্যালী সমাবেশে ছাত্র-ছাত্রীরা অংশ নিচ্ছে। এতে করে র্দীঘ সময় র‌্যালীতে অংশ নেওয়ার পর অজ্ঞান হয়ে পড়ে ও অনেক ছাত্র-ছাত্রীরা অস্বতি বোধ করে। অন্য দিকে শিক্ষা গ্রহনে বাধা সৃষ্টি হচ্ছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় স্যানিটেশন ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকৌশলী কার্য্যালয়ের আয়োজনে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে মিলিত হয়। এ সময় মধ্য তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রী তুরিন আক্তর (১০) অজ্ঞান হয়ে পরে। পরে থাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার আধঘন্টা পর সুস্থ হয়। আহত ছাত্রী উপজেলার উজান তাহিরপুর গ্রামের ফারুক মিয়া মেয়ে। স্থানীয় সূত্রে আরো জানাযায়,শুধু সরকারী কোন অনুষ্টান নয় বিশেষ করে এই উপজেলায় বেসরকারী এনজিও সংঘটন ইরা,ওয়াটার এইড,ওর্য়াল্ড ভিশন,কেয়ার বাংলাদেশ,ওক্সর্ফাম সহ সকল সংঘটনের কোন সভা-সমাবেশ বা কোন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করলেই উপজেলার প্রাথমিক বিদ্যালয়,উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীদের র‌্যালীতে অংশ গ্রহন করতে বাধ্য করা হয়। ঐ সব র‌্যালীসহ কোন প্রকার র‌্যালীতে কোন ছাত্র-ছাত্রীর অংশ গ্রহন করা সরকারী নিয়ম বর্হিভূর্ত কাজ বলে জানান উপজেলার সচেতন মহল।

এই বিষয়ে ক্ষুব প্রকাশ করে উপজেলা আ,লীগের সাংগঠানিক সম্পাদক আলমগীর খোকন বলেন,এটা কেমন কথা কোন অনুষ্টান হলেই দেখি উপজেলার স্কুল ও কলেজের শিক্ষার্থীদের টেনে আনেন স্কুলের ক্লাস বন্ধ করে উপজেলার সকল এনজিও সংঘটন গুলোসহ সবাই। এতে করে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহনে বাধা সৃষ্টি হচ্ছে। এই উপজেলায় অহরহ এই রখম ঘটনা গঠছে। তা খুবেই দুঃখ জনক। নাম প্রকাশে বিভিন্ন স্কুলের শিক্ষকগন জানান,আমরা কি করব আমাদের উধর্বতন কর্মকর্তাগন বলেন তাই আমরা নিজেরা সাথে থেকে উপজেলার বিভিন্ন র‌্যালীতে বা অনুষ্টানে অংশ গ্রহন করি ক্লাস বন্ধ করে। স্কুলের ছাত্র-ছাত্রীরা জানান,আমাদের স্কুলের শিক্ষকগন বলেন র‌্যালীতে অংশ গ্রহন করার জন্য তাই আমরাও ক্লাস বন্ধ করে র‌্যালীতে অংশ নেই। অংশ নেওয়ার পর একটি কেক,কলা বা সিঙ্গারা দেওয়া হয়।

ওয়াল্ড ভিশন প্রোগ্রাম অফিসার ট্রিপ তাপস চিসিম বলেন,আমরা শুরুতে ছাত্র-ছাত্রীদের নিয়ে অন্যান্য এনজিও সংস্থার সাথে মিলে র‌্যালীতে অংশ গ্রহন করতাম এখন আমরা ছাত্র-ছাত্রীদের দিয়ে র‌্যালী করি না। তাহিরপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাইয়িদ জানান,জনস্বার্থে ও শিক্ষমূলক কোন অনুষ্টান হলে আমাদের কাছে চাওয়া হলে আমরা উর্ধবতন কতৃপক্ষের নির্দেশেই স্কুলের ছাত্র-ছাত্রীদের র‌্যালীতে অংশ গ্রহন করার অনমতি দিয়ে থাকি। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব বলেন,এই বিষয়ে খোজঁ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: