সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশু আইনের অস্পষ্টতা : দুই সচিবকে হাইকোর্টে তলব

নিউজ ডেস্ক:: আদালত আদেশ দেয়ার পরও শিশু আইনের অস্পষ্টতা দূর করতে কোনো রকমের পদক্ষেপ গ্রহণ না করায় আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ড্রাফটিং উইংয়ের সচিব মো. শহিদুল হক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানকে তলব করেছেন হাইকোর্ট। শিশু আইনের অস্পষ্টতা নিরসনে সর্বশেষ অগ্রগতির বিষয়ে জানাতে আগামী ১২ নভেম্বর তাদেরকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক মামলার শুনানিতে রোববার হাইকোর্টের বিচারপতি এম. এনায়েতুর রহমান ও বিচারপতি সহিদুল করীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ১৮ অক্টোবর হাইকোর্টের এক আদেশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে তলব করেছিল। কিন্তু ওই তলব আদেশ মন্ত্রণালয়ে না পৌঁছায় হাইকোর্টের ফৌজদারি বিবিধ শাখার তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম খানকে ডেকে এনে ভর্ৎসনা করা হয়েছে আজ।

বেঞ্চের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম বলেন, ‘আদেশ পাঠাতে দেরি করেছেন কেন। তদবির না হলে আদালতের আদেশ যায় না। ফাইল সংশ্লিষ্ট শাখা থেকে নড়ে না, এ ধরনের অভিযোগ থাকার পরও আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় দ্রুত আদালতের আদেশ ডেসপাচ হচ্ছে না।’

এ সময় আদালতে মন্ত্রণালয় সচিবের পক্ষে আশিকুর রহমান উপস্থিত ছিলেন। আদালতের জিজ্ঞাসার জবাবে তিনি বলেন, ‘তলব আদেশ না পাওয়ায় সচিব হাজির হতে পারেন নি।’

এরপরই হাইকোর্ট সংশ্লিষ্ট সুপারকে ডেকে ভর্ৎসনা করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: